জাতীয় ঢাকা

সেতু ধসে পড়ায় চরম দূর্ভোগে অর্ধলক্ষাধিক মানুষ

kotalipara photo ,shetuগৌরাঙ্গ লাল দাস ,কোটালীপাড়া(গোপালগঞ্জ)প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একাটি সেতু ধসে পড়ায় চরম দুর্ভোগে পড়েছে স্কুলগামী ছাত্র-ছাত্রীসহ এলাকার অর্ধলক্ষাধিক মানুষ। গত দু’সপ্তাহ আগে এই সেতুটি ধসে পড়লেও এখন পর্যন্ত সেতুটি মেরামতের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কতৃপক্ষ।
সরেজমিনে জানাগেছে-উপজেলার রামশীল-জহরেরকান্দি খালের উপরে পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন হাইস্কুলের পাশের এই সেতুটি প্রায় দু’দশক আগে স্থানীয় সরকার প্রকৌশর অধিদপ্তর নির্মান করেন। এই সেতুটি দিয়ে ওই স্কুলটির ছাত্র-ছাত্রীসহ দৈনিক এলাকার অর্ধলক্ষাধিক মানুষ যাতায়াত করে। নির্মানের পরে এ পর্যন্ত লোহার এই সেতুটি আর সংস্কার করা হয়নি। গত দু’সপ্তাহ আগে সেতুটি ধসে পড়ে।
পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন হাইস্কুলের ষষ্ঠ শ্রেনির ছাত্র শুভ্র বিশ্বাস,নবম শ্রেনির ছাত্র বিটু জয়ধর,দশম শ্রেনির ছাত্র আকাশ বাড়ৈ বলেন-ধসে পড়া এই সেতুটি দিয়ে আমরা প্রতিদিন স্কুলে যেতাম। সেতুটি ধসে পড়ার পরে আমাদের নৌকা দিয়ে পাড় হয়ে স্কুলে যেতে হয়। অনের সময় নৌকার অপেক্ষায় থাকতে থাকতে ক্লাস শুরু হয়ে যায়।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক বনোজ কুমার মজুমদার বলেন-এই সেতুটির উপর দিয়ে বিদ্যালটির ছাত্র-ছাত্রীরা যাতায়াত করতো। সেতুটি ধসে পড়ায় ছাত্র-ছাত্রীরা সময় মত স্কুলে আসতে পারছে না। যার ফলে বিদ্যালয়টির শিক্ষা ব্যবস্থা ব্যাহত হচ্ছে।
রামশীল ইউনিয়নের চেয়ারম্যান খোকন চন্দ্র বালা বলেন-আমি খুব শিঘ্রই এলাকাবাসির যাতায়াতের জন্য একটি বাশেঁর সাঁকো নির্মান করে দিব।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কোটালীপাড়া উপজেলা প্রকৌশলী খান-এ-শামীম বলেন-বিষয়টি নিয়ে আমি আমার উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। আশা করি অতি শিঘ্রই এই সেতুটি আমরা নির্মান করতে সক্ষম হবো।