সকল মেনু

শিরোপা জয় করতে পারলো না বাংলাদেশের যুবারা

হটনিউজ ডেস্ক:

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে ৫ রানে হেরে শিরোপা বঞ্চিত হলো বাংলাদেশের যুবারা। ভারতের দেয়া ১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০১ রানে অল আউট হয়ে গেছে টাইগার যুবারা।

শনিবার শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়ে তীরে এসে তরী ডুবায় নতুন ইতিহাস গড়তে পারল না বাংলাদেশের ক্রিকেট দল।

এ নিয়ে আট আসরের মধ্যে সাতবার চ্যাম্পিয়ন হল ভারত। একবার তারা পাকিস্তানের সঙ্গে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়। একবার চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। ফাইনালে ভারত কখনও হারেনি।
এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মিতুঞ্জয় চৌধুরীর গতি আর শামিম হোসেনের স্পিনে কাবু হয়ে ৩২.৪ ওভারে ১০৬ রানে অলআউট ভারত।

১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর খেলায় ফেরার পরিবর্তে নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৭৮ রানে ৮ উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে চলে যায় বাংলাদেশি যুবারা।

জয়ে জন্য শেষ দিকে ১৭৩ বলে প্রয়োজন ছিল ২৯ রান। হাতে ছিল মাত্র ২ উইকেট। সেই অবস্থা থেকে অসাধারণ ব্যাটিং করে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান তানজীব হাসান সাকিব ও রকিবুল হাসান।

জয়ের জন্য শেষ দিকে প্রয়োজন ছিল মাত্র ৬ রান। খেলার এমন অবস্থায় পর পর দুই উইকেট হারায় বাংলাদেশ। ৫ রানে হেরে শিরোপা বঞ্চিত বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top