সকল মেনু

‘কারবালার আত্মত্যাগ আমাদের প্রেরণা জোগাবে’

হটনিউজ ডেস্ক:

‘রাষ্ট্রীয় উৎপীড়নের মুখে বিপর্যস্ত বাংলাদেশের জনগণ। ন্যায় ইনসাফ রাষ্ট্র-সমাজ থেকে বিদায় করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে সুবিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে কারবালার আত্মত্যাগের ঘটনা আমাদের প্রেরণা জোগাবে।’

পবিত্র আশুরা উপলক্ষে আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, হযরত মুহাম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) এর শাহাদত বরণের শোকাবহ স্মৃতি বিজড়িত দিন ১০ মহররম আমাদের আজও গভীর দুঃখ ভারাক্রান্ত ও বেদনার্ত করে তোলে। অসত্য, জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে জেহাদ করতে গিয়ে কারবালায় তিনি, নিজ পরিবার, ঘনিষ্ঠজন ও অনুচরসহ জালিমের হাতে শহীদ হন। ব্যক্তিগত কোনো অভিলাষ নয় বরং অবিচার, জবরদস্তি, মিথ্যা অহংকার ও আত্ম-সম্মানহীন নিপীড়কের বিরুদ্ধে প্রতিরোধ করতে গিয়ে তার নিজের আত্মত্যাগের ঘটনা সারা দুনিয়ার সব মজলুমকে প্রতিবাদী হতে শতাব্দীর পর শতাব্দী ধরে প্রেরণা যুগিয়ে চলছে।

হযরত ইমাম হোসাইন (রা.) এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান মির্জা ফখরুল। তিনি ইমাম হোসাইন (রা.), তাঁর পরিবার এবং কারবালার শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top