সকল মেনু

তিন সদস্যের ট্রাইব্যুনাল হচ্ছে: পাপন

Papon-0120130813142838স্পোর্টস রিপোর্টার,ঢাকা, ১৩ আগস্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে ম্যাচ পাতানো অভিযোগে আশরাফুল সহ মোট নয় জনের সংশ্লিষ্টতার কথা জানিয়েছে আইসিসি।

অভিযুক্তদের শাস্তির শুনানির জন্যে তিন সদস্যের বিশেষ ট্রাইব্যুনাল ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার হোটেল রেডিসনে আইসিসি ও বিসিবির যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

বিসিবির ২০১৩ সালের নীতিমালার পঞ্চম অনুচ্ছেদে উল্ল্যেখ রয়েছে, ডিসিপ্লিনারি প্যানেলের চেয়ারম্যান হিসেবে একজন সাবেক বিচারপতি থাকবেন।

বিসিবির প্রধান আরও জানান, একজন চেয়ারম্যানের অধীনে তিন সদস্যের একটি ট্রাইব্যুনাল গঠন করা হবে। যারা শিগগির কাজ শুরু করবেন।

আইসিসির দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা ইউনিট বা আকসু মঙ্গলবার বিসিবির নিকট প্রতিবেদন হস্তান্তরের পর অভিযুক্ত ৯ জনের কাছে পত্র পাঠিয়ে দিয়েছে।

দোষ স্বীকার অথবা নির্দোষ প্রমাণিত হওয়ার জন্য লড়বেন কিনা তা জানানোর জন্য ১৪ দিন সময় দেয়া হয় অভিযুক্তদের। এর পরপরই কাজ শুরু করবে ট্রাইব্যুনাল। অভিযুক্তরা আত্মপক্ষ সমর্থনের জন্যে আইনি লড়াই অথবা অভিযোগ স্বীকার করার জন্যে ১৪ দিনের সময় পাবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top