সকল মেনু

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

হটনিউজ ডেস্ক:

১ সেপ্টেম্বর বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সারাদেশে র‌্যালিসহ দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ১ সেপ্টেম্বর ঢাকায় র‌্যালি করা হবে। সারাদেশে জেলা-মহানগর ও উপজেলায়ও এ কর্মসূচি পালন করা হবে। পরদিন কেন্দ্রের আয়োজনে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হবে আলোচনা সভা।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, দলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে আটকে রাখার’ বিষয়টিও সামনে আনতে চান তারা। তার আশু মুক্তি দাবিটি জোরালো করতে চান তিনি।

কর্মসূচির বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকালে দলের কেন্দ্রীয় ও চেয়ারপারসনের কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল ১০টায় শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হবে। দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ এবং বিভিন্ন অঙ্গ সংগঠন আলোচনা সভার আয়োজন করবে।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে যৌথসভায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাখাওয়াত হোসেন জীবন, মাহবুবুর রহমান শামীম, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, অঙ্গ সংগঠনের মধ্যে মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, আবুল হোসেন, মহানগর বিএনপি নেতা বজলুল বাসিত আঞ্জু, এবিএম রাজ্জাক প্রমূখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top