সকল মেনু

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের চিহ্নিত করতে কমিশন গঠন করা হবে: আইনমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করতে একটি কমিশন গঠনের ব্যাপারে সরকার নীতিগত ভাবে একমত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, এই কমিশন হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। কারণ এটি অত্যন্ত গুরু দায়িত্ব পালন করবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আইন মন্ত্রণালয়ের উদ্যোগে দুপুরে ঢাকার তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের দেড় শতাধিক অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুর মাঝে উন্নতমানের খাবার পরিবেশন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যরা একসঙ্গে বসে কমিশনের কর্মপরিধি নির্ধারণের পাশাপাশি কমিশনের চেয়ারম্যান ও সদস্য মনোনয়নের সিদ্ধান্ত নিবেন। আমি একা এই সিদ্ধান্ত দিতে পারব না। তবে খুব শিগগিরই আমি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করব এবং আলোচনার পরে যে সিদ্ধান্ত সমষ্টিগত ভাবে নেয়া হবে তা মিডিয়াকে জানানো হবে।

এর আগে এক অনারম্বর অনুষ্ঠানে আইনমন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তৃতায় বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ তুলে ধরেন এবং শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করার পরামর্শ দেন। অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার এবং তেজগাঁও সরকারি শিশু পরিবার ও সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তৃতা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top