সকল মেনু

সীমান্তের পুরোটাতেই কাঁটাতারের বেড়া দিতে চায় ভারত

হটনিউজ ডেস্ক:

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সাথে বৈঠক শেষে ঢাকায় ফিরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিবিসিকে বলেছেন, ভারত সীমান্তের পুরোটাতেই কাঁটাতারের বেড়া নির্মাণ করতে চায়।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ভারতের এমন প্রস্তাবের জবাবে তিনি জানান- আইন অনুযায়ী করা হলে তাতে ঢাকার আপত্তি করার কিছু নেই।

আসাদুজ্জামান খান বলেন, এই বর্ডারকে তারা কাঁটাতারের আওতায় আনতে চাচ্ছে পুরোটাই। আমরা বলেছি জয়েন্ট বাউন্ডারি অ্যাক্ট অনুযায়ী আগে তারা যেভাবে করেছে সেভাবে বাকিটা করলে আমাদের অসুবিধা নেই।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে আরও বিভিন্ন বিষয়ে অমিত শাহর সঙ্গে কথা হয়েছে। এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, ভারত বাংলাদেশিদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগ তুলে তা ঠেকাতে সীমান্তে বাংলাদেশকে ব্যবস্থা নিতে বলেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি ভারতকে জানিয়েছেন যে বাংলাদেশ থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে কোনও বাংলাদেশি ভারতে যায় না।

তবে উভয় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ওই বৈঠকে অনুপ্রবেশ ইস্যুতে কোনও ঐক্যমত্য না হওয়ায় যৌথ বিবৃতি দেয়নি ঢাকা-দিল্লি বলে জানিয়েছে বাংলাদেশের কর্মকর্তারা। এজন্য এই ইস্যুতে দুই দেশে আলাদা আলাদাভাবে বক্তব্য তুলে ধরেছে।

উল্লেখ্য, দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকের আলোচ্যসূচিতে অবৈধ অনুপ্রবেশের বিষয়টি ছিল না। কিন্তু ভারতের পক্ষ থেকে অবৈধ অনুপ্রবেশের গুরুত্ব দিয়ে তোলা হয় বলে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top