সকল মেনু

এডিস মশা নির্মূলে দায়িত্ব পালনে ব্যর্থ দুই মেয়র : নাসিম

হটনিউজ ডেস্ক:

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, এডিস মশা নির্মূলে এবার দুই সিটি কর্পোরেশন যথাযথভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। মশা নির্মূলে সিটি কর্পোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেই দায়িত্ব পালন করতে পারেনি।

মঙ্গলবার দুপুরে ঢাকা শিশু হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমানে ডেঙ্গু যে মহামারী আকার ধারণ করেছে তাতে এখন কাউকে দোষারোপ করার সময় নয়। মেয়রদের পদত্যাগ দাবি করলে তো কোনো সমাধান হবে না। এখন এ বিপর্যয় উত্তরণে যার যার যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করতে হবে।

‘স্থানীয় সরকার মন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও দুই সিটি মেয়রকে দ্রুত সমন্বিতভাবে এডিস মশা মারার কার্যক্রম মনিটরিং করতে হবে। দ্রুততম সময়ের মধ্যে কার্যকর ওষুধ ছিটানোর ব্যবস্থা করতে হবে। নগরবাসীকেও সচেতন হতে হবে। রাজধানীকে পরিচ্ছন্ন রাখতে হবে।’

এবারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে আগামীতে এডিস মশা নির্মূলে আগাম প্রস্তুতি নিতে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এ বছর আপনাদের দায়িত্বহীনতার কারণে মানুষ অনেক কষ্ট পাচ্ছে। দুর্ভোগ পোহাতে হচ্ছে। ডেঙ্গু রোগী বিস্তারের ঘটনায় আমরা উদ্বিগ্ন।

‘এখনও সময় আছে, যুদ্ধকালীন অবস্থা বিবেচনা করে দ্রুত সমন্বিতভাবে ঢাকা শহর পরিষ্কর-পরিচ্ছন্ন ও এডিস মশার উৎসস্থল ধ্বংস করুন।’

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ডেঙ্গু রোগীদের ওয়ার্ডে গিয়ে ভর্তি রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে ডাক্তারদের নির্দেশনা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top