জাতীয় ঢাকা রাজনীতি

বাড়ছে যান চলাচল হরতালে

Jatrabari-bgg20130812223806স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা: রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণার হাইকোর্টের রায়ের প্রতিবাদে মঙ্গল ও বুধবার দলটির ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনেই সাড়া নেই সাধারণ মানুষের।মঙ্গলবার ভোর থেকে যান চলাচল এবং জনসাধারণের যাতায়াত কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর অভ্যন্তরীণ রুটের পাশাপাশি বাড়তে শুরু করেছে আন্তঃজেলার বাস চলাচলও।সকাল থেকেই মিরপুর, এয়ারপোর্ট, রামপুরা, বাড্ডা, গাবতলী টু যাত্রাবাড়ী-চিটাগাং রোডের বাসগুলো চলতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর কোনো কোনো এলাকায় দেখা গেছে যানজটও।

একইসঙ্গে ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে। কমলাপুর স্টেশন ঘুরে ঈদ পরবর্তী সময়ে উপচে পড়া ভিড় না থাকলেও উল্লেখযোগ্য যাত্রী দেখা গেছে।তবে ঈদের আগে শুরু হওয়া সময় বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি রেল কর্তৃপক্ষ। এ অভিযোগ অনেক যাত্রীর।

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তুর্ণা-নিশীতা ট্রেনের যাত্রী রিয়াজ উদ্দিন হটনিউজকে বলেন, হরতালের কারণে ট্রেনে আসতে কোনো অসুবিধা হয়নি। তবে সময় বিপর্যয়ের কারণে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর সকাল পৌনে ৮টায় ঢাকায় পৌঁছেছে।