সকল মেনু

ওকালতনামায় খালেদার স্বাক্ষর: স্বরাষ্ট্রসচিবসহ ৫জনকে আইনি নোটিশ


হটনিউজ ডেস্ক:
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ওকালতনামায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ এনে স্বরাষ্ট্র সচিবসহ পাঁচজনকে আইনি নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী।

মঙ্গলবার রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সাল কামাল।
জানা গেছে, স্বরাষ্ট্রসচিব, ঢাকা জেলা প্রশাসক, পুলিশপ্রধান, আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারিনটেন্ড বরাবর এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়েছে, যদি ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালতনামায় স্বাক্ষর করতে না দেওয়া হয় তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল গণমাধ্যমকে বলেন, ‘খালেদা জিয়া দীর্ঘদিন ধরে কারাগারে আছেন। তাকে ওকালতনামায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছে না। সর্বশেষ গত ১৯ জুন খালেদা জিয়ার কাছে ওকালতনামায় স্বাক্ষর করার জন্য পাঠিয়েছি। কিন্তু তাঁর কাছে আমাদের ওকালতনামা পৌঁছানো হয়নি। এতে করে একজন বন্দির অধিকার হরণ করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এ বিষয়ে আমরা পুলিশের আইজি প্রিজনের কাছেও লিখিত আবেদন করেছি। কিন্তু কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। যে কারণে তাঁর পক্ষে আইগত পদক্ষেপ নিতে বাধা পাচ্ছি। তাই ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top