সকল মেনু

‘ট্রাম্প অযোগ্য ও অপটু’

হটনিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত স্যার কিম ড্যারোচ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন একজন অযোগ্য ও অপটু ব্যক্তি। তিনি ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কমনওয়েলথ বিভাগে পাঠানো গোপন নোটে এই মন্তব্য করেছেন।

স্যার ড্যারোচের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল বলছে, গোপন নোট থেকে জানা গেছে যে, নিউইয়র্কের ধনকুবের ট্রাম্পের অধীনে হোয়াইট হাউজে কোনো যোগ্য লোক খোঁজা হচ্ছে না। ড্যারোচ বলেন, আমরা মনে করি না, ট্রাম্পের প্রশাসন স্থিতিশীল ও স্বাভাবিক হবে। তার প্রশাসন খানিকটা অকার্যকর যা সম্পর্কে ভবিষ্যৎ বাণী করা যায় না, কিছুটা বিশেষ গোষ্ঠীর হাতে পরিচালিত, কূটনৈতিকভাবে কিছুটা অপটু এবং অযোগ্য।
ট্রাম্প প্রশাসনে যে অন্তহীন দ্বন্দ্ব চলছে তাকে ব্রিটিশ রাষ্ট্রদূত ‘ছুরির যুদ্ধ’ বলে মন্তব্য করেন। এর পাশাপাশি স্যার ড্যারোচ ভবিষ্যৎ বাণী করেছেন যে, দুঃখজনক ঘটনার মধ্যদিয়ে ট্রাম্পের ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে পারে। ট্রাম্প সম্ভবত রুশ কৌশলের মাধ্যমে প্রভাবিত হয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটেন সফরের কয়েক সপ্তাহ পর ব্রিটিশ রাষ্ট্রদূতের গোপন নোট ফাঁস হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top