অপরাধ খুলনা শিক্ষাঙ্গন

কলেজের হিসাবরক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার

dr24_1রিপন হোসেন,যশোর থেকে: যশোরের কেশবপুর ডিগ্রি কলেজের হিসাবরক্ষক শওকত আলীর (৫০) ঝুলন্ত লাশ তার অফিস কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। লাশ উদ্ধারের পর সোমবার সকালে পুলিশ ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। মৃত শওকত আলী উপজেলার বড়েঙ্গা গ্রামের আদিল উদ্দিনের ছেলে। তবে এটি আত্মহত্যা নাকি হত্যাকাণ্ড সে ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ লুৎফর রহমান জানান, রোববার অফিস করার পর শওকত আলী বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার সন্ধান শুর করে। এক পর্যায়ে মধ্যরাতে অফিস কক্ষে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে সকালে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

ওসি লুৎফর রহমান আরও জানিয়েছেন, এটি আত্মহত্যা, নাকি হত্যাকাণ্ড তা ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই জানা যাবে। তবে মৃতের পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছে, বিভিন্ন এনজিওর কাছে ঋণগ্রস্ত থাকায় বেশকিছুদিন ধরে শওকত আলী মানসিকভাবে হতাশাগ্রস্ত ছিলেন। এ কারণে তিনি আত্মহত্যা করতে পারেন।

তবে অপর একটি সূত্র জানিয়েছে, সম্প্রতি কেশবপুর কলেজে বেশ কয়েকটি নিয়োগ নিয়ে মোটা টাকার লেনদেন হয়েছে। শওকত আলীর মধ্যস্থতায়ও বেশকিছু টাকা লেনদেন হয়েছে। এই লেনদেনের সাক্ষীকে সরিয়ে দিতে টাকা নেয়া প্রভাবশালী মহল তাকে হত্যা করতে পারে।

কেশবপুর কলেজের অধ্যক্ষ রফিকুল বারী সাংবাদিকদের জানিয়েছেন, শওকত আলী ঋণগ্রস্ত হয়ে হতাশার মধ্যে ছিল বলে তিনি শুনেছেন। এ কারণে সে আত্মহত্যা করতে পারে।