সকল মেনু

চীনের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী


হটনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচদিনের সরকারি সফরে ঢাকা ত্যাগ করেছেন। সোমবার বিকেল ৫টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশে রওনা দেন তিনি।চীনের প্রধানমন্ত্রী লী কেকিয়াংয়ের আমন্ত্রণে চীনের দালিয়ানের উদ্দেশে রওনা হন তিনি।

এ সফরে চীনে অনুষ্ঠিতব্য বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রধানমন্ত্রী লী কেকিয়াং ও প্রেসিডেন্ট শি জিংপিংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করবেন বলে বাসস জানিয়েছে।

২ জুলাই সকালে প্রধানমন্ত্রী দালিয়ান ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে অনুষ্ঠেয় ডব্লিউইএফ সামার দাভোস সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন।

এছাড়া বিশ্ব অর্থনৈতিক ফোরামের প্রতিষ্ঠাতা ক্লস শোয়াবের সঙ্গেও সাক্ষাৎ করবেন। এছাড়া বিকেলে ‘কো-অপারেশন ইন দ্য প্যাসিফিক রিম’ শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নেবেন।

আগামী ৩ জুলাই প্রধানমন্ত্রী বেইজিংয়ের লিজেনডাল হোটেলে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা ও নৈশভোজে যোগ দেবেন।
৪ জুলাই সকালে শেখ হাসিনা গ্রেট হল অব দ্য পিপলে বীরদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন।

একইদিন চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন। এদিন বিকেলে সিসিপিআইটিতে চীনা ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top