সকল মেনু

উপজেলার শেষ ধাপের ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

হটনিউজ ডেস্ক:

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. আলমগীর জানিয়েছেন, কয়েকটি ঘটনা ছাড়া উপজেলার শেষ ধাপের ভোট সুষ্ঠু হয়েছে। আজ মঙ্গলবার উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে ২০ উপজেলার ভোট শেষে নির্বাচন ভবনে নিজের কক্ষে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট চলে।

ইসি সচিব মো. আলমগীর বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে প্রত্যেকটি কেন্দ্রেই। সামান্য একটু সমস্যা হয়েছিল। কয়েকটি ঘটনা ছাড়া বাকি উপজেলাগুলোতে ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে।

তিনি জানান, কিছু লোকজন দুয়েকটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে। কিন্তু তারা সফল হয়নি। উদাহরণ দিয়ে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একটি কেন্দ্রে ইভিএম ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছিল, সেটা পারেনি। তাদের গ্রেপ্তার করা হয়েছে। এরপর অল্প কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ স্থগিত ছিল। ইভিএম রি-ইনস্টল করে আবার ভোটগ্রহণ শুরু করা হয়।

আলমগীর বলেন, একটা উপজেলায় কিছু লোকজন জোর করে ভোট দেয়ার চেষ্টা করেছিল। তারা পাঁচটা ব্যালট পেপারে জোর করে ভোট দিয়েছিল। ওই পাঁচটা ভোট বাতিল করে দেয়া হয়েছে। তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, এ ধাপে চারটা উপজেলার সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হয়েছে। ইভিএম কেন্দ্রগুলোর ভোট যদি রাত ৮টার পরে ফল পাই, ফলাফল দ্রুত দেয়ার প্রচেষ্টা চলছে।

পঞ্চম ধাপে ২০টি উপজেলায় ভোট হয়েছে। এতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন চেয়ারম্যান পদে ৬২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০১, নারী ভাইস চেয়ারম্যান পদে ৭০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top