সকল মেনু

৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অস্ট্রেলিয়া

হটনিউজ ডেস্ক:

ভয়ংকর ব্যাটিং ধসে শেষ দশ ওভারে ম্যাচ থেকে সব আগ্রহ সরিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ২৪৭ রানে থেমেছে দলটি। ৮৭ রানের এই জয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেও এখন বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

৩২ ওভার শেষেও বেশ ভালোভাবেই ম্যাচে ছিল শ্রীলঙ্কা। ১৮ ওভারে দরকার ১৪৯ রান, হাতে উইকেট ৮টি। টি-টোয়েন্টির যুগে এ লক্ষ্য কঠিন নয় মোটেও।

কিন্তু ৮ ওভারের এক ঝড়ে হঠাৎ দিকভ্রষ্ট লঙ্কান ব্যাটিং। ৩৩ থেকে ৪০—মাত্র ৮ ওভারের মধ্যে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার হাতে জয়টা একপ্রকার তুলেই দিল শ্রীলঙ্কা।

বিপর্যয়ের শুরু ৩৩তম ওভারের প্রথম বলে। নিজের প্রথম ওয়ানডে সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরত্বে ছিলেন অধিনায়ক দিমুথ করুণারত্নে। সেটি এক প্রকার স্বেচ্ছায় জলাঞ্জলি দিলেন।

সর্বোচ্চ উইকেটশিকারীর পাশাপাশি সর্বোচ্চ রানসংগ্রাহকও এখন অস্ট্রেলিয়া দলেই। ১৫৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ রান এখন অ্যারন ফিঞ্চের।

৫ ইনিংসে ৩৪৩ রান নিয়ে সবার ওপরে আছেন অস্ট্রেলীয় অধিনায়ক। জো রুটকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন আরেক অস্ট্রেলীয়। ২৮১ রান নিয়ে ফিঞ্চের ওপেনিং সঙ্গী ওয়ার্নার আছেন দুইয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top