সকল মেনু

আলমডাঙ্গায় ১৪৪ ধারা জারি

download (35)চুয়াডাঙ্গা প্রতিনিধি ,১১.০৮.১৩:চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া স্কুলমাঠে একই স্থানে বিএনপির দুগ্রুপের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান আহ্বানকে কেন্দ্র করে ভাংবাড়িয়া গ্রামে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রবিবার বিকেলে গ্রামের স্কুলমাঠে জেলা বিএনপির একাংশের সভাপতি অহিদুল ইসলাম বিশ্বাস গ্রুপ ও জেলা বিএনপির অপর অংশের সাধারণ সম্পাদক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু গ্রুপ পৃথক পৃথকভাবে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান আহ্বান করে। রবিবার বিকেল চারটায় ভাংবাড়িয়া স্কুলমাঠে বিএনপির এই পুর্ণমিলনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। একই স্থানে উভয় গ্রুপ অনুষ্ঠান আহ্বান করায় আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আনজুমান আরা ভাংবাড়িয়া স্কুলমাঠে ১৪৪ ধারা জারি করেন এবং রবিবার ভাংবাড়িয়া গ্রামের কোথাও বিএনপির কোনো পক্ষ কোনো সভা করতে পারবে না বলে নিষেধাজ্ঞা জারি করেন।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুদ্দিন মোল্লা জানান, বিএনপির অহিদুল ইসলাম বিশ্বাস ও শামসুজ্জামান দুদু এই দুগ্রুপের পক্ষ থেকে রবিবার বিকেলে আলমডাঙ্গার ভাংবাড়িয়া স্কুলমাঠে ঈদ পুর্নমিলনী সভা হওয়ার কথা ছিল। দুগ্রুপই একই স্থানে ঈদ পুর্ণমিলনী সভা করবে বলে ঘোষণা দেয়। এই ঘোষণার পর দুই গ্রুপের নেতাকর্মিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আনজুমান আরা পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে সংঘর্ষের আশংকা থাকায় উপজেলা নির্বাহী অফিসার আনজুমান আরা ভাংবাড়িয়া স্কুলমাঠে ১৪৪ ধারা জারি করেছেন। এছাড়াও ভাংবাড়িয়া গ্রামের কোথাও রবিবার বিএনপি কোনো সভা করতে পারবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছে। ভাংবাড়িয়া স্কুলমাঠে শামসাজ্জামান দুদু গ্রুপ যে মঞ্চ তৈরি করেছিল তা ভেঙে ফেলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top