জাতীয় রংপুর সারাদেশ

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তন্ময়ের অবস্থার কিছুটা উন্নতি

download (36)রংপুর অফিস:গাইবান্ধায় জামায়াত-শিবিরের হামলায় গুরুত্বর আহত ব্লগার ও বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তন্ময় আহমেদ মুনের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ৫ ঘন্টা অস্ত্রোপচারের পর রোববার তার জ্ঞান ফিরেছে। তিনি এখন অনেকটা আশংকামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা গেছে, শনিবার রাত আনুমানিক দেড়টার দিকে তন্ময়কে গাইবন্ধার পলাশবাড়ি থেকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর রাত আড়াইটা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত চলে তার অপারেশন। এরপর তার জ্ঞান ফিলে এলে তিনি এখন সবাইকে চিনতে পারছেন এবং কথাও বলছেন। বর্তমানে তন্ময় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডের নিউরো সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

তন্ময়ের মা ফারজানা হক জানান, জামায়াত-শিবির ক্যাডাররা তার ছেলেকে হত্যার উদ্দেশে আক্রমন করে। এরআগেও এ চক্রটি তাদের উপর হামলা চালিয়েছিল।

তন্ময় জানান, পলাশবাড়ি কলেজ মোড়ে শনিবার রাত ১০ টার দিকে মোটর সাইকেলে ৯-১০ জন মুখোধারি জামায়াত-শিবির সন্ত্রাসী তার উপর হামলা চালায়। তারা ক্ষুর দিয়ে তার শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। ব্লগারে লেখালেখি এবং ছাত্রলীগ করার কারণেই তার উপর এ হামলা চালানো হয়েছে বলে তিনি জানান।

নিউরো সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ডা. আল হেলাল দিদারুল আলম জানান, যখন তন্ময়কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তখন তার অবস্থা ছিল খুবই আশংকাজনক। তার বাম কানের নিচে, মাথায়, ডান হাতে, ঘাড়ে ধারালো ক্ষুরের আঘাত করা হয়েছে। তবে সে এখন অনেকটা আশংকামুক্ত। পুরোপুরি সেরে উঠতে অনেক সময় লাগবে বলে তিনি জানান।