সকল মেনু

কোনো শর্ত ছাড়াই ইরানের সঙ্গে বৈঠক করতে চায় যুক্তরাষ্ট্র

হটনিউজ২৪ ডেস্ক:

কোনো পূর্বশর্ত ছাড়াই ইরানের সঙ্গে বৈঠক করতে চায় ট্রাম্প প্রশাসন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

কিন্তু যুক্তরাষ্ট্র এ ইসলামী প্রজাতন্ত্রের বিরুদ্ধে চাপ প্রয়োগ অব্যাহত রাখবে। রোববার ইরান ইস্যুতে সুইজারল্যান্ডের এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। খবর রয়টার্সের।

পম্পেও সুইজারল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ইগন্যাজিও ক্যাসিসের সঙ্গে আলোচনা করতে দেশটিতে অবস্থান করছেন। ইরানে যুক্তরাষ্ট্রের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে প্রতিনিধিত্ব করে সুইজারল্যান্ড।

আমেরিকার শীর্ষ কূটনীতিক বলেন, যুক্তরাষ্ট্র পূর্বশর্ত ছাড়াই কথোপকথনে অংশগ্রহণ করতে প্রস্তুত। আমরা ইরানের নেতাদের সঙ্গে বসতে প্রস্তুত।

কিন্তু পম্পেও এটিও স্পষ্ট করেন যে, ইরানের সঙ্গে আলোচনায় বসতে রাজি হলেও এই ইসলামী প্রজাতন্ত্র ও বিপ্লবী শক্তির ক্ষতিকর কর্মকাণ্ডের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের নেতাদের সঙ্গে কথা বলায় তার আগ্রহের সংকেত দিয়েছেন। ইরানি কর্মকর্তারাও এই সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top