সকল মেনু

উইন্ডিজদের ব্যাটিং তাণ্ডব

হটনিউজ২৪ ডেস্ক:

টস জিতে কিউই অধিনায়ক সিদ্ধান্ত নেন আগে ফিল্ডিং করার। ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয় দুই ওপেনারের ব্যাটে ধ্বংসাত্মক শুরু।

এবারের বিশ্বকাপের ডার্ক হর্স ধরা হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের স্কোর কার্ড দেখলে কে বলবে এই দলটা ডার্ক-হর্স? ব্রিস্টলে উইন্ডিজ-নিউজিল্যান্ড দুই দলই নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে।

যদিও ক্রিস গেইল এদিন ২২ বলে চার ৪ আর তিন ছয়ে ৩৬ রানে ফেরেন সাজঘরে। আরেক ওপেনার এভিন লুইস আর শাই হোপ মিলে করেন ৮৪ রানের জুটি। ততোক্ষণে লুইস তুলে ফেলেন অর্ধশতক। বরাবর ৫০ রান করেই লুইস ফেরেন জিমি নিশামের বলে।

শাই হোপ রীতিমত তাণ্ডব চালান কিউই বোলারদের উপর। ৮৬ বলে নয় ৪ আর চার ছয়ে ১০১ রান করে ফেরেন ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ দিয়ে।

হোপ যখন ফিরে যান, তখন উইন্ডিজদের দলীয় রান ২৬৭। এরপর ডোয়াইন ব্রাভো ২৫, শিমরণ হেটমেয়ার ২৭, নিকোলাস পুরান ৯ আর জেসন হোল্ডার ফেরেন ৪৭ রান করে।

ক্যারিবীয়দের রান যখন থেমে যাওয়ার উপক্রম, তখনই যেন নতুন করে চার-ছয়ের ঝড় তোলেন আন্দ্রে রাসেল আর কার্লোস ব্রেথওয়েট।
ম্যাট হেনরি, লকি ফার্গুসন, মিচেল স্যান্টনারদের একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলীয় রান ৪০০ পার করে ফেলেন রাসেল-ব্রেথওয়েট মিলে।

রাসেল করেন ২৫ বলে ৫৪ রান। ব্রেথওয়েট করেন ১৬ বলে ২৪ রান। রাসেলের ইনিংসে ছিল সাতটি চার আর ৩টি ছয়।
এরপরও ৫০ ওভার ব্যাটিং করার আগে সব উইকেট হারায় উইন্ডিজরা। ৪৯.২ ওভারে সংগ্রহ করে ৪২১ রান।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হ্যানরি ৯ ওভার বোলিং করে ২ উইকেট নেন ১০৭ রান দিয়ে, ট্রেন্ট বোল্ট নেন ৪ উইকেট আর ১টি করে উইকেট নেন নিশাম ও স্যান্টনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top