সকল মেনু

এবার মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন রাষ্ট্রপতি

হটনিউজ ডেস্ক:এবার দ্বিতীয় দফায় ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র দামোদর দাস মোদি শপথ গ্রহণ করবেন ৩০ মে (বৃহস্পতিবার)। শপথগ্রহণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ যোগ দেবেন এবং বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। এই শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশ থেকে একটি প্রতিনিধি দল, যার নেতৃত্ব দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হলেও জাপান সফরে ব্যস্ত থাকায় মোদির শপথগ্রহণে অংশগ্রহণ করতে পারছেন না। প্রধানমন্ত্রীর পরিবর্তে মন্ত্রি পরিষদ থেকে এই শপথ অনুষ্ঠানে যোগ দেবেন কেবিনেটের জ্যেষ্ঠ সদস্য এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গত মেয়াদেও মোদির শপথের সময় জাপান সফরে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরিবর্তী ওইবার শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তবে এবার স্পিকারের পূর্বনির্ধারিত আরেকটি অনুষ্ঠান থাকায় তিনিও দিল্লি যেতে পারছেন না বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top