সকল মেনু

অসাম্প্রদায়িক চেতনার পক্ষে সম্প্রীতি বাংলাদেশ

হটনিউজ ডেস্ক: ‘সম্প্রীতি বাংলাদেশের’ আহ্বায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেছেন, জঙ্গী সনাক্তকরণ বিষয়ে কয়েকটি দৈনিক পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাক্সিক্ষত। এর সঙ্গে ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর কোন সম্পর্ক্য নেই। প্রকাশিত জঙ্গী সনাক্তকরণ বিজ্ঞাপনটি উদ্দেশ্য প্রণোদিত।পীযুষ বন্দোপাধ্যায় বলেন, দেশবাসীকে বিভ্রান্ত করতেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এমন অপপ্রচার চালিয়েছে। সম্প্রীতি বাংলাদেশ সংগঠনে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই।তিনি বলেন, সম্প্রীতি বাংলাদেশ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে অসাম্প্রদায়িক জাতিসত্বার পক্ষে কাজ করে চলেছে।বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে পঠিত লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন।সংবাদ সম্মেলনে বলা হয়েছে, সম্প্রীতি বাংলাদেশ এর নেতৃত্বে থাকা প্রত্যেকের রয়েছে একটি সমৃদ্ধ আত্মপরিচয়। সম্প্রীতি বাংলাদেশের ছায়াতলে একত্রিত হওয়ার অনেক আগে থেকেই তাঁরা নিজ নিজ ক্ষেত্রে সমাজের সব শুভকর্মে রেখেছেন জোরালো ভূমিকা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার কথা স্মরণ করিয়ে দিয়ে পীযুষ বন্দোপাধ্যায় বলেন, সম্প্রীতি বাংলাদেশ সব মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরণের উগ্রবাদ, সন্ত্রাসবাদ, ঘুণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় রয়েছে এবং ভবিষতেও থাকবে। সম্প্রীতি বাংলাদেশ এর সঙ্গে যারা আছেন তারা সবাই দেশের সকল দুর্যোগ মোকাবেলায় বারংবার অকুতভয় চিত্তে সক্রিয় থেকেছেন। তিনি বলেন এই সংগঠনের নেতা-কর্মীরা সতেজ ও সক্রিয় থেকে দেশ, সমাজ ও মানুষের ভাল কাজটি করে যাবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়েছে, সম্প্রীতি বাংলাদেশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশের পর থেকে এ যাবত কাল পর্যন্ত সমাজের মানবিক বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সুন্দর এক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশে থাকবে আন্তঃধর্ম সুসম্পর্ক। থাকবে না কোন প্রকার বৈষম্য, থাকবে না কোন নিপীড়ন-নির্যাতন। অত্যাচারীর খড়গ কৃপাণ বাংলাদেশকে রক্তাক্ত ও কলুষিত করবে না।পীযূষ বন্দ্যোপাধ্যায় আরো বলেন, সমাজের যে সব শুভবাদী মানুষের নিয়ত সহযোগিতা পেয়েছি এবং পাচ্ছি তাদের কাছে আমরা কৃতজ্ঞ।
তিনি বলেন, একই সঙ্গে ধন্যবাদ জানাই গণমাধ্যমে কর্মরত সকল বন্ধুদের যাদের সহমর্মিতা ও সহযোগিতা আমাদের কার্যক্রমকে গতিশীল ও ত্বরান্বিত করেছে।সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), সাবেক সংস্কৃতি ও তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা মিছবাহুর রহমান চৌধুরী, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোয়িশনের সভাপতি উইলিয়াম প্রলয় সমাদ্দার প্রমুখ। সঞ্চালনা করেন সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশ এর আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top