জাতীয় বিনোদন সিলেট

সিলেটের পর্যটন কেন্দ্র ঈদে মুখরিত কেন্দ্র

sylhet-BG-72520130810033911হটনিউজ২৪বিডি.কম,সিলেট প্রতিনিধি: ঈদের ছুটিতে মুখর হয়ে উঠেছে সিলেটের পর্যটন কেন্দ্রগুলো। প্রাকৃতিক সৌন্দের্যের কোলে চড়তে হাজার হাজার পর্যটকের ঢল নেমেছে সিলেটের অধর্শত পর্যটন কেন্দ্রে।

বাংলাদেশ পর্যটন বোর্ডের সদস্য ডা. জাকারিয়া আহমেদ হটনিউজকে বলেন, দেশের বিভিন্ন স্থান থেকেও রেকর্ড সংখ্যক পর্যটক এবার সিলেটের দর্শনীয় স্থানে ভিড় করেছেন।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী এমপি হটনিউজকে বলেন, প্রচারের অভাবে সিলেটের অনেক দর্শনীয় জায়গা এখনো আড়ালে রয়েছে। সিলেটের পর্যটন খাতকে বিকশিত করতে আরো উদ্যোগ নেওয়ার প্রয়োজন রয়েছে।

বরাবরের মতো এবারও পর্যটকরা ঘুরে বেড়াচ্ছেন জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য ও জাফলংয়ের মনোমুগ্ধকর সৌন্দর্যের কোলে। বাংলাদেশের আমাজান খ্যাত গোয়াইনঘাটের রাতারগুল পর্যটন কেন্দ্রেও এবার ঢল নেমেছে পর্যটকদের। আবহাওয়া অনুকূলে থাকায় সব পর্যটন কেন্দ্রই মুখরিত পর্যটকদের আনাগোনায়।

নির্জন মনকাড়া লালা খালের স্বচ্ছ নীল জলরাশি আর দুই ধারের অপরূপ সৌন্দর্য, দীর্ঘ নৌ-পথ ভ্রমণের সাধ যে কোনো পর্যটকের কাছে এক দুলর্ভ আকর্ষণ। ভারতের চেরাপুঞ্জির ঠিক নিচে লালা খালের অবস্থান। চেরাপুঞ্জি থেকে এ নদী বাংলাদেশে প্রবাহিত। এবার ঈদেও লালা খালে ভিড় জমিয়েছেন পর্যটক।

লালা খালে কথা হয় যুক্তরাজ্য থেকে সিলেটের গ্রামের বাড়িতে ঈদ করতে আসা নুসরাত তামান্নার সঙ্গে। তার কাছে এ সৌন্দর্যের তুলনা স্বর্গীয়। দেশে এতো সুন্দর জায়গা রয়েছে, তা জানার বাইরে ছিলো। গ্রামের পর গ্রাম আর বিস্তীর্ণ মাঠ আর স্বচ্ছ জ্বল চা-বাগান সিলেটের সব জায়গায়ই তার কাছে স্বর্গীয় সৌন্দর্যের আঁধার বলে মনে হয়েছে।

সীমান্তের ওপারে ভারতীয় পাহাড়ি টিলা, ডাউকি পাহাড় থেকে অবিরাম ধারায় প্রবহমান জলপ্রপাত, ঝুলন্ত ডাউকি ব্রিজ, পিয়াইন নদীর স্বচ্ছ হিমেল পানি, উঁচু পাহাড়ের গহীন অরণ্য ও সুনসান নীরবতায় পর্যটকরা এখন মোহাবিষ্ট।

পর্যটকদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে যারা সিলেট আসছেন তারা ঘোরঘুরির ফাঁকে শাহজালাল (র.) এবং শাহপরান (র.) এর মাজারও জিয়ারত করে আসছেন।