জাতীয় ঢাকা বিনোদন

লালবাগ কেল্লা ঈদের দিনেও বন্ধ

lalbag-BG-72520130809065911আছাদুজ্জামান, হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:পবিত্র ঈ‍দুল ফিতরের দিনেও রাজধানীর পুরান ঢাকার ঐতিহাসিক স্থাপনা এবং বিনোদন কেন্দ্র লালবাগ কেল্লা বন্ধ থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন ঘুরতে আসা অনেকেই।

ঈদের দিনেও গতানুগতিক পুরাতন নোটিশ ‘রোববার পূর্ণ দিবস, সোমবার অর্ধদিবস এবং সরকারি ছুটির দিনে বন্ধ’ নোটিশ ঝোলানোর যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই।

শুক্রবার বিকেলে রাজধানীর মগবাজার থেকে লালবাগ কেল্লায় স্বপরিবারে বেড়াতে যান মাসুম আহমেদ। তিনি হটনিউজকে বলেন, ঈদের কারণে ফাঁকা হয়ে যাওয়া ঢাকায় ঈদ উদযাপনের প্রধান জায়গা হয়ে ওঠে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো। ঈদ উপলক্ষে রাজধানীর সকল বিনোদন কেন্দ্রগুলো যেখানে বিশেষ ব্যবস্থা নিচ্ছে, সেখানে পরী বিবির স্মৃতি বিজড়িত লালবাগ কেল্লা বন্ধ রাখার কোনো যৌক্তিকতা আছে বলে আমার মনে হয় না।

পুরাতন ঢাকার বক্সীবাজার থেকে পরিবারসহ যাওয়া মকবুল হোসেন হটনিউজকে বলেন, কর্মব্যস্ত জীবনে অধিকাংশ মানুষেরই সময় হয়ে ওঠে না পরিবার নিয়ে কোথাও বেড়াতে ‍যাওয়ার। ঈদের একটি দিন বিভিন্ন শ্রেণি-পেশা নির্বিশেষে প্রতিটি মানুষ পরিবার নিয়ে বিভিন্ন জায়গায় বেড়াতে যায়।

পবিত্র ঈদ উপলক্ষে যেখানে সকল বিনোদন কেন্দ্র, আহসান মঞ্জিলসহ অন্যান্য ঐতিহাসিক স্থাপনা এমনকি সরকারি প্রতিষ্ঠান জাতীয় যাদুঘরও খোলা রয়েছে সেখানে কোনো ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই লালবাগ কেল্লা বন্ধ রাখা হয়েছে যা খুবই দুঃখজনক।

রাজধানীর পুরান ঢাকা থেকে আসা মোমিন হোসেন বলেন, ঈদের দিনে কোনো ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই লালবাগ কেল্লা বন্ধ রাখায় সকাল থেকে শত শত মানুষ বেড়াতে এসে ফিরে যাচ্ছে। এতে সাধারণ মানুষ যে শুধু হয়রানির শিকার হচ্ছেন কেবল তাই নয়, সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছেন।