সকল মেনু

রানা প্লাজার সামনে অবস্থান শেষে শহীদ মিনারে শ্রমিকরা

Rana-520130809050101হটনিউজ২৪.কম,সাভার ,ঢাকা: ঈদের দিনেও সাভারে ধসে পড়া রানা প্লাজার সামনে গণ অবস্থান করেছে পোশাক শ্রমিকরা। এতে ছিলেন আহত, নিহত ও নিখোঁজ শ্রমিকদের পরিবার-পরিজনও।

গণ অবস্থান ও বিক্ষোভ সমাবেশ শেষে তারা এখন ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান করছেন।

শুক্রবার সকালে ধসে পড়া রানা প্লাজার সামনে গিয়ে আহত-নিহত ও নিখোঁজ শ্রমিকদের ছবি হাতে নিয়ে ঘটনাস্থলের কাছে অসহায়ের মতো বসে থাকতে দেখা গেছে।
এসময় ক্যামেরায় ছবি তুলতে গেলেই বৃদ্ধা বলে ওঠেন, আর ছবি তুইলা কি হইব। কত ছবিই তো তুললো সম্বাদিকরা। কিন্তু কিছুই পাইলাম না।
এ গণ অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, রানা প্লাজা ধসের ঘটনায় আহত ও নিখোঁজ শ্রমিকের মধ্যে অনেকেই এখনু ক্ষতিপূরণ পাননি। ফলে ঈদ তাদের জন্য নিরানন্দের।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর অ্যাকাউন্টে ও বিজিএমইএর ফান্ডে কোটি কোটি টাকা জমা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় রানা প্লাজার ক্ষতিগ্রস্ত অসহায় শ্রমিক ও তাদের পরিবারের লোকজন সে ক্ষতিপূরণ পাচ্ছে না।
এসময় তারা সরকার ও বিজিএমইএর এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে স্লোগান দেয়।
গণ অবস্থান থেকে তারা বিজিএমইএ ও সরকারের কাছে নিখোঁজ শ্রমিকদের সঠিক তালিকা প্রকাশের আহ্বান জানান।
পরে শ্রমিক ও তাদের স্বজনরা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে রওয়ানা হন।
দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সেখানে আমরণ অনশন কর্মসূচি পালন করবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top