জাতীয় ঢাকা সারাদেশ

নতুন ২ ফ্লাইওভার পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

abdul-hamid20130808234646সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ নবনির্মিত ১ দশমিক ৭৯ কিলোমিটার দীর্ঘ মিরপুর-বিমানবন্দর ও ৩ দশমিক ১ কিলোমিটার দীর্ঘ কুড়িল-বিশ্বরোড ফ্লাইওভার পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার রাতে তিনি এ দুই ফ্লাইওভার পরিদর্শনে যান। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান তার সঙ্গে উপস্থিত ছিলেন।

প্রথমে তিনি মিরপুর-বিমানবন্দর ফ্লাইওভার পরিদর্শন করেন। এসময় সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্ক অর্গানাইজেশনের (পশ্চিম) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মাসুদ ফ্লাইওভারের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

পরে রাষ্ট্রপতি কুড়িল-বিশ্বরোড ফ্লাইওভার পরিদর্শন করেন। গত ৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ফ্লাইওভার উদ্বোধন করেন।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের(রাজউক) চেয়ারম্যান নুরুল হুদা কুড়িল ফ্লাইওভার সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, নিকুঞ্জ, বনানী, রামপুরা এবং পূর্বাচল এলাকার মধ্যে নিরবচ্ছিন্ন যোগাযোগ স্থাপনে চার স্তরের রাস্তার সমন্বয়ে ৮ দশমিক ৯ মিটার প্রশস্থ ও ১৪ দশমিক ৬ মিটার দৈর্ঘের এই ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে।

পরিদর্শনকালে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, এই দু’টি ফ্লাইওভার নগরীর ব্যাপক যানজট নিরসন করেছে।

রাষ্ট্রপতি গ্রামীণ জনগণের শহরমুখী স্রোত ঠেকাতে শহর উন্নয়নের পাশাপাশি পর্যায়ক্রমে গ্রামীণ উন্নয়নের প্রতিও গুরুত্ব আরোপ করেন।