সকল মেনু

কোনো প্রটোকল নেই, কিছু নেই : প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসায়ীদের জন্য আমরা অনেক সুযোগ করে দিয়েছি। তাদের জন্য আমার দরজা সব সময়ই খোলা থাকে। কোনো প্রটোকল নেই, কিছু নেই। কোনো সমস্যা হলে তারা আমার সঙ্গে আলোচনা করতে পারেন। আজ রবিবার জাতীয় রপ্তানি ট্রফি (২০১৫-১৬) প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।অনুষ্ঠানে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ ৫৬টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি ২০১৫-১৬ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, কোন পণ্য কোথায় রফতানি করা ভালো হবে সেটা বোঝার চেষ্টা করুন। সরকার যতটা পারে সহায়তা করবে। যদিও সময় বেশি নেই, সামনে নির্বাচন। তারপর কি হয় জানি না। তার পরও যতটা সময় আছে এর মধ্যেই যা সম্ভব করে দেব।দেশের রপ্তানির ওপর বিশেষ গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মধ্যে প্রধান লক্ষ্য ছিল দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন। রফতানি কীভাবে বাড়াতে পারি সেদিকে বিশেষ দৃষ্টি দিয়েছি। ব্যবসা-বাণিজ্যের সঙ্গে আমি নিজেকে সম্পৃক্ত করি না, ওসব বুুঝিও না। তার পরও যতটা সম্ভব সহায়তা করে যাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের ধারবাহিকতায় আজ বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি অর্জন করছে। আগে বছরব্যাপী রফতানি নীতিমালা ছিল। পরে সেটা দীর্ঘমেয়াদি করেছি। একটা কাজ ভালোমতো করতে হলে তো লম্বা সময়ের প্রয়োজন হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top