সকল মেনু

৩ ডিসেম্বর মন্ত্রিসভার শেষ বৈঠক

হটনিউজ ডেস্ক: বর্তমান সরকারের মন্ত্রিসভার শেষ বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর। আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে নির্ধারিত আলোচনার বাইরে অনির্ধারিত আলোচনায় এ কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।পরে বৈঠক শেষেও একাধিক জ্যেষ্ঠ মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।মন্ত্রিসভার একজন সদস্য এনটিভি অনলাইনকে বলেন, ‘বৈঠকের একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের নির্বাচন নিয়ে কিছু কথা বলেন। প্রধানমন্ত্রী বলেছেন, সবচেয়ে ভালো দিক হলো, এবারের নির্বাচনে সব দলই অংশ নিচ্ছে। আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে এবারের নির্বাচন হচ্ছে। স্বাভাবিকভাবেই এবারের নির্বাচন হবে অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। যারা মনোনয়ন পেয়েছেন তাদের সবাইকে মাঠে গিয়ে ভোটারদের মন জয় করার নির্দেশও দেন প্রধানমন্ত্রী।’প্রধানমন্ত্রীর উদ্বৃতি দিয়ে মন্ত্রিসভার ওই সদস্য আরো বলেন, ‘এবার ভোটাররা শান্তিপূর্ণভাবে নিশ্চিন্তে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারবে। এ ব্যবস্থা থাকছে।’

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, আজকের মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘জাতীয় তথ্য যোগাযোগ প্রযুক্তি দিবস’-এর নাম পরিবর্তন করে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।শফিউল আলম বলেন, “গত বছর ২৭ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকে জাতীয় তথ্য যোগাযোগ প্রযুক্তি দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এরপর গত বছর ১২ ডিসেম্বর প্রথমবারের মতো জাতীয় তথ্য যোগাযোগ প্রযুক্তি দিবস পালন করা হয়। এখন থেকে প্রতি বছর ১২ ডিসেম্বর ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ পালিত হবে।”এ ছাড়া আজকের মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ কোম্পানি (সংশোধন) আইন-২০১৮ এর খসড়া এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) আইন ২০১৮-এর খসড়ার অনুমোদন দেওয়া হয় বলেও তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top