জাতীয় ঢাকা প্রধান খবর ময়মনসিংহ সারাদেশ

রেডি ও গাইন’র অবহিতকরণ সভা

হটনিউজ ডেস্ক: বৃহস্পতিবার ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার হলরুমে ‘ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ তেল ও আয়োডিনযুক্ত লবনের ব্যবহার পুষ্টি লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে’ শীর্ষক এক প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন করা হয়। রিসার্চ ইভ্যালুয়েশন এন্ড ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (রেডি) সংস্থার উদ্যোগে এবং গ্লোবাল এ্যালায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রিশন (গেইন) ও শিল্প মন্ত্রণালয়ের এর সহায়তায় পুষ্টি অভিযান প্রকল্প এ কর্মসূচীর আয়োজন করে।
ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রকল্পের উদ্বোধন করেন। রেডি সংস্থার নির্বাহী পরিচালক নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সাবেক সচিব ও সংস্থার উপদেষ্টা এ এস এম মাহবুবুল আলম। কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের উপপ্রধান ও প্রকল্প পরিচালক ড. মো: আল আমিন সরকার, হালুয়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: জাকির হোসেন, ধোবাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: রফিকুজ্জামান এবং গেইনের প্রোগাম এসোসিয়েট অতুনু চন্দ। রেডির প্রোগ্রাম ম্যানেজার মারিয়া সরকারের উপস্থাপনায় কর্মসূচীতে বিভিন্ন সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা, সাংবাদিক, সুশীর সমাজের প্রতিনিধি, বিভিন্ন তেল ও লবন কোম্পানির প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, আদিবাসিনেতা ও পুষ্টি ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা খোলা তেল ও লবন ব্যবহার না করা এবং ভিটামিন ’এ’ সমৃদ্ধ বোতলজাত তেল ও আয়োডিনযুক্ত প্যাকেটজাত লবন ব্যবহারের উপর গুরুত্বআরোপ করেন। উল্লেখ্য যে, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলার ২ টি ইউনিয়নের ১২ গ্রামের জনসাধারণ বিশেষ করে আদিবাসি জনগণের মধ্যে ভিটামিন ’এ’ সমৃদ্ধ তেল এবং আয়োডিনযুক্ত লবন সম্পর্কে সচেতনতা ও এর ব্যবহার বৃদ্ধির জন্য প্রকল্পটি পরীক্ষামূলক ভাবে শুরু করা হয়েছে।