সকল মেনু

টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের শপথ

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে শপথ নিয়েছেন নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সদস্যরা। সংগঠনের ৭১ সদস্যের কমিটির সবাই শিক্ষা ক্যাডারের উন্নতিকল্পে যে কোনও ত্যাগ স্বীকারে গত শুক্রবার এই শপথ গ্রহণ করেন। সংসদের আহবায়ক প্রফেসর মো. নাসিরুদ্দিন, যুগ্ম আহবায়ক বিপুল চন্দ্র সরকার, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, প্রফেসর এস এম আমিরুল ইসলাম পলাশ, প্রফেসর ড. মাহাবুব সরফরাজ, মো. কাইয়ুম উদ্দীন আহমেদ, মোসলেহ উদ্দীন, সদস্য সচিব সৈয়দ জাফর আলীসহ কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যরা এই শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও অংশ নেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব মোহাম্মদ ফরিদ উদ্দীন , গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজ, বরিশাল বিএম কলেজ, যশোর এমএম কলেজ, পিরোজপুরের শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ আশেপাশের অন্যান্য সরকারি কলেজের শিক্ষকরা। জানা যায়, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষকদের মধ্য থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীলরা এই সংগঠনের নেতৃত্বে রয়েছেন।
এর আগে শুক্রবার সকাল সাড়ে ছয়টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন কমিটির ৭১ সদস্যসহ অন্যান্যরা। প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতারা সড়ক পথে টুঙ্গিপাড়ায় জাতির জনকের কবর জিয়ারত ও পুষ্পার্পণের উদ্দেশ্যে যাত্রা করেন। সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা জানান, সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত শিক্ষা ক্যাডারের সকল সদস্যদের নিয়ে আমরা পথ চলতে চাই। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে আমরা কাজ করতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top