রংপুর শিক্ষাঙ্গন হটনিউজ স্পেশাল

শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা পেলেন না বেতন বোনাস

রংপুর অফিস:ঈদের আগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বেতন বোনাস পেলেন না। তিন মাস ধরে তাদের বেতন বন্ধ রয়েছে। ঈদের আগে বেতন তো দুরের কথা বোনাসও জুটল না কপালে। আন্দোলন করেও কোন লাভ হলো না, খালি হাতে ফিরে যেতে হলো বাড়িতে।

মে, জুন ও জুলাই মাসের বকেয়া বেতন-images (16)বোনাসসহ ৭ দফা দাবিতে প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে কর্মকর্তা কর্মচারিরা অবস্থান ধর্মঘট, বিক্ষোভ সমাবেশ মানববন্ধন পালন করলেও কর্তৃপক্ষের কোন টনক নড়েনি। বেতন বোনাস না দিয়েই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঈদের ছুটি ঘোষণা করেন। এতে হতাশ হয়ে পড়েন সবাই।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা জানান, আমাদের আশা ছিল ঈদের আগে বেতন না পেলেও বোনাস দেওয়া হবে । কিন্তু এসব কিছুই হলো না।

প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য সচিব ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘তিন মাস বেতন বন্ধ থাকার পরেও ঈদের আগে বকেয়াসহ বোনাস পরিশোধ না করে কর্তৃপক্ষ খুবই অমানবিক আচরণ করছেন। ঈদের পর আবার আন্দোলনে যাব।

বিশ্ববিদ্যালয় কর্মচারি ইউনিয়নের সভাপতি আতিকুজ্জামান সুমন জানান, আমরা পরিবার পরিজন নিয়ে কিভাবে ঈদ করব সে চিন্তায় এখন রাতে ঘুমাতে পারি না। তিনি বলেন, অনেকে দোকানে বাকি খেতে খেতে এখন দোকানি আর বাকিও দিচ্ছে না।

ঈদের আগে বেতন বোনাস না পাওয়ার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী সাংবাদিকদের জানান, ইউজিসি আর্থিক অনুমোদন দেওয়া পদগুলোর বাইরে কোনো অর্থ বরাদ্দ না দেওয়ায় বেতন-বোনাস দেওয়া সম্ভব হয়নি।