সকল মেনু

গাজীপুরকে আধুনিক সিটিতে পরিণত করা হবে -এলজিআরডি মন্ত্রী

গাজীপুর প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তার সুফল জনগণ ভোগ করছে। দেশের প্রতিটি সিটি কর্পোরেশনকে আধুনিকায়নে বর্তমান সরকার কাজ করছে। গাজীপুর সিটি কর্পোরেশনকেও আধুনিক সিটিতে পরিণত করা হবে।

মন্ত্রী আজ গাজীপুরের রাজবাড়ী মাঠে গাজীপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম-এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এড. মোঃ রহমত আলী এমপি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতার উজ্জামান, সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, গাজীপুর সিনিয়র জেলা ও দায়রা জজ এ.টি.এম এনামুল হক, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সুপার ওয়াই. এম বেলালুর রহমান ও জেলা পুলিশ সুপার শামসুন্নাহার প্রমুখ।

মন্ত্রী বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনের চেয়ে গাজীপুরের গুরুত্ব বেশি। কারণ এটি একটি শিল্পাঞ্চল। এ নগরীর কলেবর দ্রুত বাড়ছে। এখানকার নাগরিক সুবিধা বৃদ্ধি করার জন্য সিটি কর্পোরেশনের নব নির্বাচিত পরিষদকে আন্তরিকভাবে কাজ করতে হবে।মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্মনিয়োগ করেছেন। তিনি একমাত্র রাষ্ট্রনায়ক যিনি দিনক্ষণ নির্ধারণ করে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। তাঁর সুদূর প্রসারী পরিকল্পনা ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এমডিজি অর্জনে সফল হয়েছে। আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো।

মন্ত্রী বলেন, আমাদের সক্ষমতা অনেক বেড়েছে। ২০২১ সালের মধ্যে সকল লোক গৃহ পাবে, কেউ অনাহারে থাকবেনা। অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করে পর্যায়ক্রমে গাজীপুর সিটি কর্পোরেশনকে আর্থিকভাবে স্বাবলম্বি করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top