সকল মেনু

হার্ড পয়েন্টের ১০০ মিটার এলাকা যমুনা গর্ভে বিলীন

download (11)সিরাজগঞ্জ প্রতিনিধি: যমুনা নদীর প্রবল স্ত্রোত ও ঘূর্নাবতে কারনে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ হার্ডপয়েন্টে ধ্বস দেখা দিয়েছে। ধ্বসে বাঁধের প্রায় ১০০ মিটার এলাকা যমুনা নদী গর্ভে চলে গেছে। হার্ডপয়েন্টে ভাঙ্গন দেখা দেওয়ায় শহরবাসীর মধ্যে ভাঙ্গন আতংক অবস্থা বিরাজ করছে। এ দিকে জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন জানিয়েছেন, ভাঙ্গন নিয়ন্ত্রনে এসেছে তাই আতংকিত হওয়ার কিছু নেই। ইতিমধ্যে সেনাবাহিনী তলব করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার ভোর ৩ টার দিকে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্টের পুরাতন জেলখানা ঘাট এলাকায় নদীতে পানি বুদবুদ শুরু হয়। এর কিছুক্ষনের মধ্যেই বিকট শব্দে বাঁধে ধ্বস নামে। কয়েক ঘন্টার মধ্যে আকর্ষিক এ ধ্বসে হার্ডপয়েন্টের প্রায় ১০০ মিটার এলাকা যমুনা নদী গর্ভে বিলীন হয়ে যায়। খবর পেয়ে জেলা প্রশাসন, র‌্যাব-১২,পুলিশ প্রশাসন, এর উর্র্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। ভাঙ্গন স্থানে শত শত মানুষ সেচ্ছাশ্রমে পাথর নিক্ষেপ করে ভাঙ্গন রোধ করে। তবে বিক্ষুদ্ধ এলাকাবাসীর অভিযোগ হার্ড পয়েন্টে ধ্বস দেখা দিলেও পানি উন্নয়ন বোর্ডের কাউকে পাওয়া যায়নি। উল্লেখ্য, যমুনা নদীর ভাঙ্গনের হাত থেকে সিরাজগঞ্জ শহরকে রক্ষায় ১৯৯৫-২০০০ অর্থবছরে প্রায় সাড়ে ৩’শ কোটি টাকা ব্যয়ে নির্মিত আড়াই কিলোমিটার দীর্ঘ এই শহর রক্ষা বাঁধটি নির্মান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top