সকল মেনু

মানুষ উন্নয়নের সুফল পাচ্ছে, এটা সবচেয়ে বড় পাওয়া – প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক: সরকারের উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের চাকরি একটা দীর্ঘ সময়ের জন্য পারমানেন্ট আছে। কিন্তু আমাদের চাকরি মাত্র পাঁচ বছর। পাঁচ বছরের জন্য আসি, জনগণ সন্তুষ্ট হয়ে ভোট দিয়ে নির্বাচিত করবেন, না করলেও আক্ষেপ নেই। কারণ, উন্নয়নের যে ধারা সূচিত হয়েছে মানুষ তার সুফল পাচ্ছে। এটাই হচ্ছে সবচেয়ে বড় পাওয়া।বৃহস্পতিবার (২৬ জুলাই) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সম্মিলন-২০১৮ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।প্রতিবছরই প্রশাসনিক সেবাদাতা কর্মকর্তাদের এই সম্মেলনে যোগ দেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিবারই আপনাদের সঙ্গে দেখা হয়। এবার তো আামাদের পাঁচ বছর মেয়াদের শেষ সময়। এই সময়ে শেষবারের মতো আপনাদের সঙ্গে মিলিত হতে এসেছি। ডিসেম্বর মাসে আমাদের নির্বাচন। একটানা দুই বার আমরা ক্ষমতায়। উন্নয়নের ধারাগুলো আজকে মানুষের সামনে দৃশ্যমান। এই উন্নয়নের ধারাটা যেন অব্যাহত থাকে— সেটুকুই আমার দাবি আপনাদের কাছে। কারণ আপনাদের চাকরি পারমানেন্ট। কিন্তু আমাদের পাঁচ বছর। এই পাঁচ বছর পর আমাদেরকে জনগণের কাছে জবাবদিহি করতে হয়।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের যে ধারাটা আমরা তৈরি করেছি, তার সুফল মানুষ পাচ্ছে। এটা আমাদের সবচেয়ে বড় পাওয়া, এটাই আমরা করতে চেয়েছিলাম। হয়তো আবার আসতে পারলে উন্নয়নের কাজগুলোকে আরও গতিশীল করে মানুষের জীবনমান আরও উন্নত করতে পারব, কিন্তু তা সম্পূর্ণ নির্ভর করছে জনগণের ওপর।পাঁচ বছর পরপর জনগণের কাছে সরকারকে জবাবদিহি করতে হয় উল্লেখ করে তিনি আরও বলেন, সেই সময় এসে গেছে। কিন্তু একটা অনুরোধ আমার থাকবে। প্রধানমমন্ত্রী হিসেবে না, আমি জাতির পিতারও কন্যা, সেই আমার নিজের জন্যও নয়। কারণ আমার নিজের কোনো চাওয়া-পাওয়া নেই। আমি শুধু এটুকুই চাই, দেশের মানুষ যেন ভালো থাকে। তাদের জীবন যেন উন্নত হয়, মুক্তিযুদ্ধের চেতনায় এই বাংলাদেশ যেন উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে ওঠে, যেটা জাতির পিতা সবসময় চেয়েছেন— সেটাই আমার চাওয়া।

সরকারি সর্বোচ্চ পদস্থ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘এই দেশ উন্নত করবেন, এই দেশের সাধারণ মানুষগুলো তো আপনাদের-আমাদের সবারই আপনজন, যে কথাটা জাতির পিতা আপনাদেরকে সবসময় মনে করিয়ে দিয়েছেন। তার যে চিন্তাভাবনা দেশকে নিয়ে ছিল, দেশকে আধুনিক, জ্ঞানসম্পূর্ণ, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলবেন, সেই সোনার বাংলাদেশেই যেন গড়ে ওঠে। সেই সোনার বাংলাদেশই আমরা গড়তে চাই।’ আপনারাই এই কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন— প্রত্যাশা জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top