সকল মেনু

এবার খোঁজ মিলেছে যুক্তরাষ্ট্রে ‘নিখোঁজ’ ফুটবলার রেজোয়ানুলের

আন্তর্জাতিক ডেস্ক: এবার যুক্তরাষ্ট্রে ‘নিখোঁজ’ বাংলাদেশি স্পেশাল অ্যাথলেট দলের ফুটবলার রেজোয়ানুল হকের খোঁজ মিলেছে। তিনি নিরাপদে রয়েছেন। শিকাগো পুলিশের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সিবিএস শিকাগো।রেজোয়ানুল হকপুলিশ জানিয়েছে, তদন্তে দেখা গেছে, রেজোয়ানুল হক শিকাগো শহর ত্যাগ করেছে। গোয়েন্দারা জানান, রেজোয়ানুল হকের অটিজমের বিষয়ে তাদের কোনও ভিন্নমত নেই। তবে নিজস্ব সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা রয়েছে তার।

এর আগে মার্কিন সংবাদমাধ্যমগুলো দাবি করে, যুক্তরাষ্ট্রে বসবাসের জন্যই ‘নিখোঁজ’ হয়েছেন শিকাগোতে বাংলাদেশের হয়ে স্পেশাল অলিম্পিকে খেলতে যাওয়া ডিফেন্ডার রেজোয়ানুল হক। তবে বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা কাছে দাবি করেছিলেন, এমনটা বিশ্বাস করার কোনও কারণ তিনি দেখছেন না।স্পেশাল অলিম্পিকের অর্ধশত বর্ষপূর্তি উপলক্ষে গত সপ্তাহে শিকাগো গিয়েছিলেন ২২ বছরের গোল্ডমেডেল জয়ী এই বাংলাদেশি অ্যাথলেট। এক পর্যায়ে হোটেল থেকে বেরিয়ে যান রেজোয়ানুল। বুদ্ধিপ্রতিবন্ধী এই ফুটবলার এরপর দলের সঙ্গে কোনও যোগাযোগ রাখেননি। তিনি ইংরেজিতে কথাও বলতে পারেন না।

হোটেলের নজরদারি ক্যামেরায় তাকে সর্বশেষ দেখা গিয়েছিল খেলা শুরুর আগের দিন গত বৃহস্পতিবার বিকালে। শুক্রবার তার ব্যাপারে ‘হাই রিস্ক মিসিং পারসন অ্যালার্ট’ ইস্যু করে যুক্তরাষ্ট্রের পুলিশ।এ ঘটনায় শিকাগোতে বাংলাদেশের অনারারি কনসাল মনির চৌধুরীর সঙ্গে কথা হয় বাংলা ট্রিবিউনের। এই কর্মকর্তা জানান, বৃহস্পতিবার বিকালে তিনি স্পেশাল অলিম্পিকস অ্যাসোসিয়েশনের এক সিনিয়র কর্মকর্তার ফোন পেয়েছেন। ওই কর্মকর্তা তাকে বলেছেন, রেজোয়ান নিখোঁজ নয়। সে হয়তো যুক্তরাষ্ট্রে থেকে যাওয়ার পরিকল্পনা করছে।

বাংলাদেশের ওই টিমের যুক্তরাষ্ট্র সফর সম্পর্কে শিকাগো বা ওয়াশিংটনের বাংলাদেশি কর্মকর্তাদের কিছু জানানো হয়নি। শুধু রেজোয়ান নিখোঁজের ঘটনার পরই তারা বিষয়টি সম্পর্কে জানতে পারেন। পুলিশের পক্ষ থেকে তাদের সাহায্য চাওয়া হয়েছে।উল্লেখ্য, ২০১৫ সালে লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক গেমসের ব্যাডমিন্টনে স্বর্ণপদক জিতেছিলেন রেজোয়ানুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top