সকল মেনু

এবার সিপিবির সঙ্গে সেতুমন্ত্রীর বৈঠক, বসবেন বাকি বাম দলগুলোর সঙ্গেও

হটনিউজ ডেস্ক: বাম ঘরানার রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠকে বসছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৪ জুলাই) বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি।জানা গেছে, ওবায়দুল কাদের মঙ্গলবার সকালে তোপখানা রোডে সিপিবি কার্যালয়ে যান। এ সময় তিনি সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলমসহ অন্যদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচন ও বিভিন্ন রাজনৈতিক জোট নিয়ে আলোচনা হয়েছে। তবে, বৈঠকের বিষয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম মন্তব্য করতে রাজি হননি। এ বিষয়ে কথা বলার জন্য তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জরুরি বৈঠক রয়েছে বলে পরে ফোন করতে বলেন।নাম প্রকাশ না করার শর্তে দলের এক নেতা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনেকটা আকস্মিকভাবে আমাদের কার্যালয়ে এসেছিলেন। এই সাক্ষাৎ সৌজন্যমূলক। এই সাক্ষাতে জোট গঠন ও নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।’ আওয়ামী লীগ ও বাম রাজনৈতিক সূত্রে জানা গেছে, ওবায়দুল কাদের আরও কিছু বাম দলের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। দুই-একদিনের মধ্যে তিনি বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করবেন।

বিকালে দলের এক যৌথসভা শেষে সিপিবির সঙ্গে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘এটি সৌজন্য সাক্ষাৎ। এখানে রাজনীতির অঙ্ক নেই।’প্রসঙ্গত, সম্প্রতি সিপিবি ও বাসদ (খালেকুজ্জামান)-সহ ৮টি বামপন্থী রাজনৈতিক দল মিলে বাম গণতান্ত্রিক জোট নামে নতুন জোট গঠন করেছে। জোট গঠনের পরপরই ওবায়দুল কাদেরের এই সাক্ষাৎ কর্মসূচিকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। এই সাক্ষাৎকে কেউ কেউ ১৪ দলীয় জোটের কলেবর বৃদ্ধির অংশও মনে করছেন। ওবায়দুল কাদের বাম গণতান্ত্রিক জোটভুক্ত ৮টি দলের প্রত্যেকটির সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। বাম জোটভুক্ত অন্য দলগুলো হলো বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি, ইউনাইটেড কমিউনিস্ট লীগ, সমাজতান্ত্রিক আন্দোলন, গণসংহতি আন্দোলন ও বাসদ (মার্ক্সবাদী)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top