সকল মেনু

গ্রামীণ ব্যাংকের মালিকানার পরিবর্তন চায় না সরকার

abul-mal20130807090636স্টাফ করেসপন্ডেন্ট হটনিউজ২৪বিডি.কম:গ্রামীণ ব্যাংকের মালিকানা ও পরিচালক পরিবর্তন প্রসঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ব্যাংকটির মালিকানা ও পরিচালক পরিবর্তনের কোনো ইচ্ছাই বর্তমান সরকারের নেই।বুধবার সকালে শেরেবাংলা নগরস্থ অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) আয়োজনে ‘‌গ্লোবাল পার্টনারশিপ অ্যান্ড কো-অপারেটিভ’ শীর্ষক এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।অর্থমন্ত্রী আরো বলেন, তবে কয়েক দিনের মধ্যে আপনারা জানতে পারবেন, ব্যাংকটির বিধিমালা পরিবর্তন প্রসঙ্গে। তবে সেটি হবে গ্রামীণ ব্যাংকের বোর্ড অব ডিরেক্টর্স কিভাবে চলবে তার মধ্য দিয়ে।অর্থমন্ত্রী বলেন, আমরা সবাই জানি, আইন অনুসারে ২৫ শতাংশ শেয়ার সরকারের। এর কোনো ব্যত্যয় ঘটবে না।

নোবেল বিজয়ী ড. ইউনূস প্রসঙ্গে মন্ত্রী বলেন, তিনি বার বার বলেন, সরকার গায়ের জোরে শেয়ার নিতে চায়। এটা তার (ইউনূস) কল্পনাপ্রসূত মন্তব্য।অর্থমন্ত্রী বলেন, ড. ইউনূস গ্রামীণ ব্যাংক প্রসঙ্গে নানা ধূম্রজাল তৈরি করছেন। সরকার এই ব্যাংকটির এটা করছে, ওটা করবে বলে তার মন্তব্য তার নিজের মাথা থেকে এসেছে। সরকারের পক্ষ থেকে এমন কোনো আভাস আমরা দেইনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top