সকল মেনু

জাতিসংঘ মহাসচিব ঢাকায়

হটনিউজ ডেস্ক: জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ৪৮ ঘণ্টার সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। শনিবার (৩০ জুন) দিবাগত রাত দু’টায় তিনি ঢাকায় এসে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান।এর আগে শনিবার বিকালেই ঢাকায় এসে পৌঁছান গুতেরেসের সফরসঙ্গী বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।রোহিঙ্গাদের দুর্দশা দেখতে বাংলাদেশ সফরে এসেছেন এই দুই অতিথি। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি তাদের দেওয়া মধ্যবর্তী মেয়াদের সহায়তা নিয়েও সরকারের সঙ্গে সংলাপ করতে আগ্রহী তারা। অন্যদিকে, রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে কার্যকরী উপায় খুঁজে বের করার জন্য তাদেরকে তাগিদ দেবে বাংলাদেশ সরকার।

রবিবার ( ১ জুলাই) সকালে দুই অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে যাবেন তারা। এরপর সোমবার (২ জুলাই) সকালে তারা কক্সবাজারে কুতুপালং ক্যাম্প পরিদর্শন করে বিকালে ঢাকায় ফিরবেন।এর আগে ২০০৮ সালে জাতিসংঘ শরণার্থী সংস্থার প্রধান হিসেবে কক্সবাজার সফর করেছিলেন গুতেরেস। রোহিঙ্গা সমস্যার বিষয়ে আগে থেকেই অবহিত তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top