সকল মেনু

উল্লাস খালেক শিবিরে , হতাশা মঞ্জু শিবিরে

খুলনা প্রতিনিধি: বহুল প্রতীক্ষিত খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন ভোট গণনা চলছে। এখনও চূড়ান্ত ফল ঘোষণা না হলেও ভোটকেন্দ্র থেকে পাওয়া ফল বলছে, বড় ব্যবধানেই এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক। সেই আভাস পেয়ে স্বাভাবিকভাবেই খালেক শিবিরে চলছে উল্লাস। আর জয় থেকে ছিটকে পড়ার আশঙ্কায় হতাশা ছড়িয়ে পড়েছে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সমর্থকদের মধ্যে। একই অবস্থা দেখা গেছে অন্য তিন মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যেও।

খুলনা সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোটকেন্দ্রগুলো থেকে ফল আসার সঙ্গে সঙ্গেই উল্লাসে মেতে উঠেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকেরা। এরই মধ্যে দলীয় নেতাকর্মীদের মধ্যে মিষ্টি খাওয়ানোর ধুম পড়েছে। তালুকদার খালেকের কিছু নেতাকর্মী ও সমর্থক খুলনা শহরে আনন্দ মিছিলও বের করেছেন।

অন্যদিকে, ভোটকেন্দ্র থেকে পাওয়া ফলের প্রভাবে মঞ্জু ও বাকি মেয়রপ্রার্থীদের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে হতাশা নেমে এসেছে।সকাল থেকে দিনভর বিএনপি প্রার্থী বিজয়ী হওয়ার প্রত্যাশায় মঞ্জুর নেতাকর্মী, সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা গেলেও রাত ৮টার পর থেকে তা হতাশায় রূপ নেয়। ভোট গণনার শুরুতে কন্ট্রোল রুম (পুলিশ হল রুম) এলাকায় বিএনপি নেতাকর্মীদের দেখা গেলেও সময়ে সময়ে তা কমতে শুরু করে।

তবে এর ঠিক উল্টোচিত্র দেখা গেছে আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থকসহ এ পক্ষের ভোটারদের বেলায়। সন্ধ্যার পর থেকে কন্ট্রোল রুমের সামনে জড়ো হতে থাকেন সাধারণ ভোটারসহ কর্মী-সমর্থকরা, যা সময়ে সময়ে বাড়ছেই।

সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণকক্ষ থেকে রাত সাড়ে ৮টার দিকে নির্বাচনের ২৮৯টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এই ফল অনুযায়ী, নৌকা প্রতীকে তালুকদার খালেক পেয়েছেন ৫৬ হাজার ৭২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৩৫ হাজার ৩২৫ ভোট। বাকি প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির শফিকুর রহমান লাঙ্গল প্রতীকে ৩০৩ ভোট, মিজানুর রহমান কাস্তে প্রতীকে ১১৯ ভোট, মুজাম্মিল হক হাতপাখা প্রতীকে চার হাজার ৩৮৫ ভোট পেয়েছেন।

কেন্দ্রভিত্তিক ফলাফল বলছে, ২৪৬ কেন্দ্রে একলাখ ৭৬ হাজার ৯০২ ভোট পেয়েছেন তালুকদার খালেক। আর তার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন একলাখ আট হাজার ৯৫৬।শেষ ফলাফল ঘোষণার অপেক্ষায় কন্ট্রোল রুমের সামনে অবস্থান করা আওয়ামী লীগের সমর্থক জাকির হোসেন সোহাগ বলেন, ‘নৌকার জয় নিশ্চিত। তালুকদার খালেক বিপুল ভোটে নগরপিতা হবেন। তার বিজয়ের ঘোষণা শোনার অপেক্ষায় আমার মতো হাজারো নেতাকর্মী, সমর্থক ও ভোটাররা অধীর আগ্রহে অপেক্ষায় আছেন।’

তাঁতীলীগের জেলা সদস্য শেখ মাজেদ বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ায় আওয়ামী লীগেরই জয় হবে।’

জেলা আওয়ামী লীগের ইয়াসিন সাকী বলেন, ‘বিজয়ের বিষয়ে নিশ্চিত হয়েই খালেক শিবিরে আনন্দ-উল্লাস চলছে।’ এদিকে, ভোটগ্রহণ শেষ হওয়ার পর থেকে নজরুল ইসলাম মঞ্জু মহানগর বিএনপির কার্যালয়ে অবস্থান করছেন বলে জানান মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল। আর তালুকদার খালেককে সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণকক্ষের পাশে দেখা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top