সকল মেনু

মানুষ সন্ত্রাস-জঙ্গিবাদের পক্ষে নয় উন্নয়ন ও সুশাসনের পক্ষে থাকবে -শাজাহান খান এমপি

হটনিউজ ডেস্ক: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, মানুষ কখনো সন্ত্রাস জঙ্গিবাদের পক্ষে থাকে না, তারা সব সময় উন্নয়ন ও সুশাসনের পক্ষে ছিল-থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এখন স্থল ও জল নয় মহাকাশও জয় করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ ২০৪১ সালের পূর্বেই সমৃদ্ধ দেশে পরিণত হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ও মে দিবসের উদ্দেশ্য অভিন্ন। দুটোর লক্ষ্য ছিল মেহনতি মানুষের মুক্তি ও বৈষম্য হ্রাস। এ চেতনাকে কাজে লাগিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। মন্ত্রী আজ (১২ মে) বিকালে রাজধানীর আইডিইবি ভবনে আইডিইবি আয়োজিত “সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পেশা-কর্মজীবীদের দক্ষতা বৃদ্ধির আশু প্রয়োজনীয়তা” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান।
শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াতকে খুন, ধর্ষণ ও সন্ত্রাসের পাপে পাপী উল্লেখ করে বলেন, এ পাপের জন্য তারা প্রায়শ্চিত্ত করছে। মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে তিনি বলেন, তাদের সন্তানদের হাতেই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ থাকবে। আন্তর্জাতিক যুদ্ধাপরাধীদের বিচারের লক্ষ্যকে সামনে রেখে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হচ্ছে। তিনি এ ব্যাপারে জনমত গঠনের জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান। মে দিবসের চেতনাকে ধারণ করে শ্রমজীবী মানুষের অধিকার রক্ষায় কাজ করার জন্য মন্ত্রী ডিপ্লোমা প্রকৌশলীদের পরামর্শ দেন।
স্বাগত বক্তব্যে আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান বলেন, মুক্তিযুদ্ধ ও মে দিবসের অভীষ্ট লক্ষ্য অর্জনে মেহনতি মানুষের মুক্তির জন্য শ্রমজীবী মানুষের দক্ষতার উন্নয়ন অপরিহার্য। তিনি বলেন, কর্মক্ষম মানুষের দক্ষতা অর্জনের জন্য দক্ষতা প্রয়োগের ক্ষেত্র তৈরি করে দিতে হবে। তিনি দেশে মেধা বিকাশের স্বার্থে বৈদেশিক জনবলের উপর নির্ভরতা হ্রাসে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে এ কে এম এ হামিদ সমৃদ্ধ দেশ গঠন ও শ্রমজীবী মানুষের অধিকার রক্ষায় মুক্তিযুদ্ধ ও মে দিবসের চেতনা বাস্তবায়নের সংগ্রামে সরকারের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top