সকল মেনু

গণতন্ত্রের চর্চা বিকাশে ছাত্র সংসদ অপরিহার্য- এল জি আর ডি মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত ছাত্র সংসদ গণতন্ত্রের চর্চা ও বিকাশে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারে। দেশের ভবিষ্যত কান্ডারী হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে দেশের প্রতিটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য।রবিবার দুপুরে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ মাঠে সরকারী রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ(রুকসু) নির্বাচনে মিথুন-মাসুম-সাজিদ পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশারফ হোসেনের সভপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান এমপি, সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত(মুন্না), ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবুল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খানঁ, নবনির্বাচিত সহ-সভাপতি মিথুন কর্মকার, ও সাধারণ সম্পাদক মোঃ মাসুম মিয়া প্রমুখ।
মন্ত্রী বলেন, ছাত্র সংসদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে অধিকার সচেতনতা তৈরি হয়। যা তাদের মধ্যে গণতান্ত্রিক চেতনার জন্ম দেয়। এ চেতনা তাদেরকে ভাবষ্যতে বৃহৎ পরিসরে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য করে।মন্ত্রী আরও বলেন, দেশের কোথাও কোন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নেই, কিন্তু এই রাজেন্দ্র কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয়। সুতরাং আপনারা দেশ গঠনের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবেন এটাই আমাদের চাওয়া পাওয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top