সকল মেনু

শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন বিএনপি নেতারা : কাদের

হটনিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট নিয়ে দলটির কূটকৌশল ধরা পড়ে গেছে। এখন বিএনপির নেতারা একেক সময় একেক কথা বলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন।শুক্রবার শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক অভিযোগ করে বলেন, তারেক রহমানের পাসপোর্ট ইস্যুতে বিএনপি সত্যকে আড়াল করার চেষ্টা করছে। তারেক রহমান যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ের জন্য পাসপোর্ট সমর্পণ করেছেন- এই সত্য বের হয়ে এসেছে। বিএনপি নেতাদের এখন সত্যের মুখোমুখি হওয়া ছাড়া কিছুই করার নেই। অথচ তারা এ নিয়ে একেক দিন একেক কথা বলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন বলে দাবি করেন কাদের।

আওয়ামী লীগ প্রতিনিধি দলের সাম্প্রতিক ভারত সফর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা হয়েছে বাংলাদেশের স্বার্থসংশ্নিষ্ট বিষয় নিয়ে, আগামী জাতীয় নির্বাচন নিয়ে নয়। দেশের কোনো কোনো রাজনৈতিক দল নিজেদের স্বার্থেই বিদেশিদের কাছে ধরনা দেয়। তবে আওয়ামী লীগ কথা বলে মানুষের স্বার্থে।এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা রাজধানীতে তিন নেতার মাজারে অবস্থিত সমাধিতে ফুল দিয়ে শেরে বাংলার প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন তারা। কেন্দ্রীয় নেতাদের মধ্যে এ সময় মোজাফফর হোসেন পল্টু, আবদুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের পর দলের সহযোগী-ভাতৃপ্রতিম সংগঠন এবং জাতীয় গণতান্ত্রিক লীগ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতারাও শেরেবাংলার সমাধিতে শ্রদ্ধা জানান। দিনটি উপলক্ষে বিভিন্ন সংগঠন আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচিও পালন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top