সকল মেনু

রাজীবের ২ ভাই সরকারি শিশু পরিবারে পড়াশোনা করবে : মেনন

হটনিউজ ডেস্ক: দুই বাসের সংঘর্ষে হাত হারিয়ে নিহত কলেজছাত্র রাজীব হোসাইনের ছোট দু’ভাইকে নগদ ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছে সমাজসেবা অধিদফতর। একই সঙ্গে অধিদফতরের পক্ষ থেকে মীরপুরের সরকারি শিশু পরিবারে রেখে রাজীবের দু’ভাই আব্দুল্লাহ ও মেহেদীর পড়ালেখা ও পুনর্বাসনের দায়িত্ব নেওয়া হয়। মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে অধিদফতরের মিলনায়তনে ক্ষুদ্র ঋণ বিতরণ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজসেবা মন্ত্রী রাশেদ খান মেনন এই ঘোষণাসহ নগদ অর্থসহায়তা প্রদান করেন। এসময় রাজীবের খালা জাহানারা বেগম উপস্থিত ছিলেন। এর আগে দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তিদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সমাজসেবা অধিদফতরের ঢাকা মহানগরীর শহর সমাজসেবা কার্যালয়গুলোর লক্ষ্যভুক্ত জনগোষ্ঠীর মধ্যে সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ঢাকা মহানগরীর ৬টি শহর সমাজসেবা কার্যালয়ের ৫৭৮ জন সেবাগ্রহীতার মধ্যে ১০ হাজার থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত মোটি এককোটি ২৫ লাখ টাকা সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়। সড়ক দুর্ঘটায় নিহত রাজীবের দু’ভাইকে এককালীন ৫০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। এসময় ঋণ গ্রহীতাদের পক্ষ থেকে সুধমুক্ত এ ঋণের পরিমাণ এক লাখ টাকা করার দাবি জানানো হয়।

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির এ সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধিদফতরের অতিরিক্ত সচিব ও পরিচালক (কার্যক্রম) আবু মোহাম্মদ ইউসুফ। এছাড়া, বক্তব্য দেন পরিচালক (প্রশাসন ও অর্থ) জুলিয়েট বেগম, পরিচালক (প্রতিষ্ঠান) মো. আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ সমাজসেবা অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ইকবাল হোসেন খান, মহাসচিব মো. সাফায়েত হোসেন তালুকদার, সমাজসেবা অধিদফতরের শহর সমাজসেবা কার্যক্রমের উপপরিচালক মুহাম্মদ কামরুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top