সকল মেনু

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের স্থায়ী নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর):  দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকদের বিদ্যুৎ উৎপাদন কাজে নিয়োগের দাবিতে আন্দোলন পরিচালনা কমিটি আজ মঙ্গলবার দুপুরে তাদের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান। সংবাদ সম্মেলনে নিয়োগের দাবীতে লিখিত বক্তব্য পড়ে শোনান বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোঃ আবু সাইদ। সংগঠনের সভাপতি মোঃ হাবিবুর রহমান তার বক্তব্য বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটে উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকেরা তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থায়ী নিয়োগের জন্য দীর্ঘদিন ধরে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছেন। গত ২৭ শে মার্চ ৩য় ইউনিটে কর্মরত বাঙালি শ্রমিকেরা কর্মবিরতি ঘোষণা করেছিলো। ২৯ শে মার্চ দিনাজপুর জেলা প্রশাসকের হস্তক্ষেপে তাদের কর্মসূচী সাময়িকভাবে স্থগিত করা হয়। হাবিবুর রহমান আরও বলেন, প্রায় ৫০০ শ্রমিক বর্তমানে কর্মহীন হয়ে পড়েছে। তাদের কোন কাজ নেই। বেকার জীবন নিয়ে পরিবার পরিজনসহ তারা দুর্বিসহ জীবন যাপন করছে। আগামী বৃহস্পতিবারের (১৯ এপ্রিল) মধ্যে বিদ্যুৎ উৎপাদনের ৩য় ইউনিটে শ্রমিকদেরকে নিয়োগ প্রদান করা না হলে, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের বাঙালি শ্রমিকরা আগামী শনিবার (২১ এপ্রিল) সকাল ৬টা থেকে অবিরাম কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষনা দেন তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম, মোঃ আরিফ, সহ সাধারন সম্পাদক মোঃ জিন্না, মোঃ রবিউল ইসলাম, কোষাধক্য মোঃ নুর আলম, সদস্য মোঃ বাবু, মোঃ রেজওয়ান ও মোঃ আইয়ুব আলী।
এ বিষয়ে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহাবুব বলেন, আমাদের করার কিছু নেই। দাবীগুলোর ব্যপারে ঊর্ধতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিবেন বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top