সকল মেনু

খেলাঘরের সেমিনার অনুষ্ঠিত

হটনিউজ ডেস্ক: জাতীয় প্রেসক্লাবে খেলাঘরের আয়োজনে বাংলাদেশে শিশুর সংস্কৃতির সঙ্কট ও উত্তরণ-শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য ডা: আবু সাঈদ এর সভাপতিত্বে, ও সম্পাদক সৌমেন পোদ্দার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা জনাব ইকবাল সোবহান চৌধুরী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য কবি কাজি রোজী ও ছড়াকার আখতার হুসেন। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ বিভাগের পরচিালক ড. সেলু বাসিত, প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য ডা: লেলিন চৌধুুরী। সেমিনারটিতে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির। এসময় খেলাঘর এর বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও শিল্প-সংস্কৃতির দেশবরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকারের গৃহীত শিশু অধিকার আইন ২০১৩ সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে শিশুর অধিকার শতভাগ রক্ষা করা সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা- অভিভবাক ও সমাজের কাছে বারবার আহবান জানিয়েছেন, আপনারা এগিয়ে আসুন। শিশু নির্যাতন, হত্যা, ধর্ষণ ও যৌন নীপিড়ন বন্ধে সরকারকে সহায়তা করুন। সামাজিক সচেতনতা বাড়াতে শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু সংগঠনগুলো কাজ চালিয়ে গেলে অবশ্যই এদেশের শিশরা নিরাপদে থাকবে। তারা বেড়ে উঠবে আনন্দ, দেশপ্রেম ও নিজস্ব সংস্কৃতি লালন করে।

সেমিনার সম্পর্কে খেলাঘর এর সাধারণ সম্পাদক বলেন, খেলাঘর এদেশের সর্ববৃহৎ শিশু-কিশোর সংগঠন। বায়ান্নের ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করছে খেলাঘর। শিশুর প্রতিভা বিকাশে প্রধান অন্তরায় সংস্কৃতির সামগ্রিক আগ্রাসন। দেশের শিশুদের সংস্কৃতির চর্চা ও প্রাতিষ্ঠানিক ভূমিকা ক্রমস হ্রাস হয়ে আমাদের উদ্বিগ্ন করে তুলছে। সংস্কৃতির সঙ্কট কাটিয়ে শিশুর হাসিতে উজ্জ্বল সুন্দর আগামী গড়ে তোলার নিরিখে বাংলাদেশে শিশুর সংস্কৃতির সঙ্কট ও উত্তরণ-শীর্ষক সেমিনার আয়োজন করছে খেলাঘর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top