সকল মেনু

এলজিআরডি মন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

হটনিউজ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা আজ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সাথে তাঁর সচিবালয়স্থ অফিসে সাক্ষাৎ করেন।এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (বাণিজ্যিক) শিশির কোঠারী এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে এলজিআরডি মন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু। বাংলাদেশের সকল উন্নয়ন কর্মকান্ডে ভারতকে সবসময় পাশে পেয়েছে। মন্ত্রী বাংলাদেশের গ্রামীণ উন্নয়নে যোগাযোগ কাঠামো ভূমিকা উল্লেখ করে বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে গ্রামীণ সড়ক যোগাযোগে নেটওয়ার্ক বৃদ্ধির ফলে দেশের সামগ্রিক অর্থনীতিতে তা ইতিবাচক ভূমিকা রাখছে। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নানা কর্মকান্ডের মাধ্যমে দারিদ্র দূরীকরণে সরকারের পদক্ষেপসমূহও তিনি তুলে ধরেন। মন্ত্রী বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ে হাইকমিশনারকে অবহিত করে বলেন, বাংলাদেশ এখন শতকরা ৯৯ ভাগ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় এসেছে। পাশাপাশি প্রতি ৫০ জনের জন্য একটি করে বিশুদ্ধ পানির উৎস নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি।

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরের সময় সম্পাদিত চুক্তি অনুযায়ী ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর, সিলেট, রাজশাহী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনে এলইডি লাইট স্থাপন প্রকল্পের কাজ দ্রুত সম্পাদনের আগ্রহ প্রকাশ করেন। এছাড়া তিনি সিটি কর্পোরেশনসমূহের কঠিন বর্জ্য ব্যবস্থাপনা ও মেশিনারীজ সরবরাহের বিষয়ে ভারতের আগ্রহের কথা জানান। মন্ত্রী বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভারতকে সবসময় পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top