সকল মেনু

এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পরাজয়ের কারণ খুঁজছে

হটনিউজ ডেস্ক: এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে হারের কারণ জানতে ‘আওয়ামী লীগের কোন্দল অনুসন্ধানের জন্য গঠিত কমিটি’তে চার আইনজীবীকে ডাকা হয়েছে। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানা গেছে। প্রার্থীদের পরাজয়ের কারণ হিসেবে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করছে অনুসন্ধান কমিটি। অনুসন্ধান কমিটির সদস্য ও কমিটির সঙ্গে বৈঠকে অংশ নেওয়া আইনজীবী নেতাদের কাছ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সূত্র অনুযায়ী, শনিবার এক বৈঠকে অনুসন্ধান কমিটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পরাজয়ের কারণ অনুসন্ধানে প্রার্থীদের ডেকে কথা বলেন। পরাজিত প্রার্থীদের কাছ থেকে পরাজয়ের কারণগুলো জেনে নেয় কমিটি। পরে বুধবার সন্ধ্যায় রাজধানীর বনানী অফিসে অপর এক বৈঠকে বসেন অনুসন্ধান কমিটি। অনুসন্ধান কমিটির দ্বিতীয় বৈঠকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, সৈয়দ রেজাউর রহমান, নজীবুল্লাহ হীরু উপস্থিতি ছিলেন। জানা গেছে, দুই প্রার্থীর অভিযোগের ভিত্তিতে তথ্য সংগ্রহ ও সত্যতা যাচাই-বাছাই করছে কমিটি। নাম প্রকাশ না করার শর্তে একজন সদস্য বলেন, আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। আরও তথ্য পাবো বলে আশা করছি। বৃহস্পতিবার আবারও বসবো আমরা। একই সঙ্গে প্রাপ্ত তথ্যের যাচাই-বাছাই করছি। আশা করছি বেধে দেওয়া সময়ের মধ্যেই দলীয় সভাপতির কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে পারবো। এ প্রসঙ্গে জানতে চাইলে সৈয়দ রেজাউর রহমান বলেন, আমরা বৈঠক করেছি। অন্য বিষয়গুলো নিয়ে কাজী জাফরউল্যাহ সাহেবকে জিজ্ঞাসা করুন। জানতে চাইলে কাজী জাফরউল্যাহ বলেন, আমরা আজকেও (বুধবার) কিছু আইনজীবীকে ডেকে কথা বলেছি। কিছু তথ্য বের করার চেষ্টা করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top