জাতীয় রাজশাহী

যমুনা নদীর ভাঙ্গন অব্যহৃত

??????????????????সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের বিচ্ছিন্ন উপজেলা চৌহালিতে যমুনা নদীর ভাঙ্গন অব্যহৃত রয়েছে। গত ৭ দিনে যমুনার তীব্র ভাঙ্গনে উপজেলা পরিষদের ২টি ভবন সহ উপজেলা জামে মসর্সজিদ বিলীন হয়ে গেছে যমুনা গর্ভে।

যমুনা নদীর পানি কমার সঙ্গে সঙ্গে ভাঙ্গন আবারও তীব্র আকার ধারন করেছে। নদীর তীব্র ¯রাত ও ঘুর্নাবতের কারনে গত ৭ দিনে ভেঙ্গে গেছে চৌহালি উপজেলা পরিষদের ২টি সরকারি বাস ভবন ও উপজেলা জামে মর্সজিদ । বিস্তির্ন রাস্তা ঘাট সহ বসতবাড়ি বিলীন হয়ে গেছে যমুনা গর্ভে।বর্ষামৌসুম শুরু থেকে এ অঞ্চলে ভাঙ্গন দেখা দেবার কারনে আগে থেকে আসবাব পত্র সরিয়ে নেয়া হয়েছে। নদী কুলবর্তী এলাকায় জারি করা হয়েছে রেড এলার্ট। ভাঙ্গন রোধে পানি উন্নায়ন বোর্ডের পক্ষ থেকে বালি ভর্তি জিও বস্তা এবং সিসি ব্লক ফেলা হচ্ছে। তবে এলাকাবাসীর অভিযোগ ভাঙ্গন রোধে এটি যথেষ্ট নয়। এবং ঠিকাদার সঠিকভাবে কাজ করছে না ।

চৌহালি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল্লা জানান ভাঙ্গনের কারনে উপজেলার সমস্ত আসবাবপত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে । ভাঙ্গনরোধে আরও পদক্ষেপ গ্রহনের জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে।