সকল মেনু

ছয় লেনে সড়ক নির্মানে দাবিতে যশোর বেনাপোল মহাসড়ক জুড়ে মানববন্ধন

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক যশোর-বেনাপোল সড়ক প্রশস্তকরণ ও চার লেনের দাবীতে ৩৮ কিলোমিটার সড়ক জুড়ে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ শুক্রবার সকালে যশোরে বেনাপোল মহাসড়কের ৩৮ কিলোমিটার পুলেরহাট থেকে বেনাপোল পর্যন্ত মানববন্ধনের এ দীর্ঘ লাইনটি প্রায় দেড় ঘণ্টা ব্যাপী স্থায়ী হয়। এ মানববন্ধনে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবী, সুশীল সমাজ ও স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। জানা যায়, যশোর-বেনাপোল মহাসড়ক সরেজমিনে পরিদর্শনের জন্য সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি কর্তৃক গঠিত উপ-কমিটির সদস্যরা আসার উপলক্ষে এ মানববন্ধনের ডাক দেয় নাগরিক আধিকার আন্দোলন কমিটি।
সকালে যশোর-বেনাপোল মহাসড়ক সরেজমিনে পরিদর্শন করেন সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি কর্তৃক গঠিত উপ-কমিটি প্রধান রেজওয়ান আহম্মেদ তৌফিক এমপি, এ কে এম আওয়াল এমপি, নাজমুল হক প্রধান এমপি, এ্যাড. মনিরুল ইসলাম মনির এমপি, সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব জনাব নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী জনাব ইবনে হাসান সহ মন্ত্রণালের বিভিন্ন কর্মকর্তারা। পরে যশোর-বেনাপোল মহাসড়ক পরিদর্শন শেষে সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি কর্তৃক গঠিত উপ-কমিটির সাথে বেনাপোল পর্যটন মোটেল এক মতবিনিময় সভা করেন বেনাপোল নাগরিক অধিকার আন্দোলনের নেতারা।
বিকালে বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস এএসোসিয়েশন ভববে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি কর্তৃক গঠিত উপ-কমিটির সদস্যরা। এই সময় উপস্থিত ছিলেন যশোর ৮৫-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এমপি।
এই সময় সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি কর্তৃক গঠিত উপ-কমিটি প্রধান রেজওয়ান আহম্মেদ তৌফিক এমপি বলেন, অতিদ্রুত যশোর বেনাপোল মহসড়ক মেরামতের কাজ শুরু হবে। সেই সাথে কিভাবে এ সড়ক প্রশস্তকরণ করা যায় এ বিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top