সকল মেনু

শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কে সত্যিকারের ইতিহাস জানতে হবে- পররাষ্ট্রমন্ত্রী

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: তরুনদের সঠিক ইতিহাস জানার জন্য বঙ্গবন্ধু সম্পর্কীত বই পড়তে শিক্ষকসহ ছাত্র-ছাত্রীদের প্রতি অভিভাবকদের নজর রাখতে হবে । শিক্ষার্থীদের সত্যিকারের ইতিহাস জানতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। যে যত বেশী বই পড়বে সে তত বেশী মেধা অর্জন করবে। ২০৩০ সালের মধ্যে গোটা বিশ্ব শিক্ষার উপর স্বীকৃতি লাভ করবে। এরই ধারাবাহিকতায় কাজ করছে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা। জীবনযাত্রার মান দিন দিন উন্নত হচ্ছে। বিদ্যু,যোগাযোগ,শিক্ষা,চিকিৎসাসহ বিভিন্ন উন্নয়নের কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকার।
গতকাল ১৮ ফের্রুয়ারী রোববার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসের দ্বি-তল ভবনের উদ্ধোধন ও জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের চেক বিতরন উপলক্ষে উপজেলা বঙ্গবন্ধু হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি উপরোক্ত কথাগুলো বলেন। মন্ত্রী আরও বলেন, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছে বঙ্গবন্ধু । এখন গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে তার মেয়ে জননেত্রী শেখ হাসিনা। শুধু দেশেই নয় সারা বিশ্বে এখন আওয়ালীগ সরকারের সুনাম ছড়িয়ে পড়েছে। তাই দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে কোন নৈরাজ্য করতে দেয়া হবেনা।

উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথী হিসাবে পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী (এমপি) সহধমির্নী মিসেস শাহীন আলী,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুবর রহমান শাহ্, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, উপজেলা শিক্ষা অফিসার মনজুরুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার এম.জিএম সারোয়ার হোসেন, সামাজসেবা অফিসার মইনুল ইসলাম,কৃষি অফিসার মাহমুদুল হাসান,মহিলা বিষয়ক কর্মকর্তা ওবাইদুর রহমান, আনসার বিডিপি কর্মকর্তা আবু সাঈদ, উপজেলা মেডিকেল অফিসার মূতুজা আল মামুন, থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন সরকার গোলাপ, গোলাম আজম পারভেজ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী বিকাল ২ টা ৩০ মিনিটে ইছামতি মহিলা ডিগ্রি কলেজের নতুন ভবনের শুভ উদ্বোধন ও বিকাল ৩ টায় আওয়ামীলীগ আয়োজিত ইছামতি মহিলা ডিগ্রি কলেজ মাঠে জনসভায় যোগদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top