সকল মেনু

লজ্জা থাকলে আর কখনও দুর্নীতি করবেন না – প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিনিধি: লজ্জা থাকলে খালেদা জিয়া আর কখনও দুর্নীতি করবেন না। এ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বরিশাল মহানগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিশাল জনসভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় শেখ হাসিনা বলেন, ‘এতিমের টাকা চুরি করে খালেদা জিয়া ও তার ছেলে তারেক ধরা পড়েছে। যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তাদের বিচার এমনই হয়। মানুষ পুড়িয়ে মারার কারণে আল্লাহর আরশ কেঁপে উঠেছে। সেই বিচার এখন হচ্ছে। আজকে তিনি কোথায়।’ আওয়ামী লীগ সভানেত্রী আরও বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়, আর বিএনপি থাকলে লুটপাট করে, দুর্নীতি করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে।’ তিনি বলেন, ‘আমাদের সময় বিদ্যুৎ, শিক্ষাখাতসহ বিভিন্ন খাতে উন্নয়ন হয়েছে। আমরা বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছি আর বিএনপি কমিয়েছে। এখন আমরা ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছি।’ এছাড়া ২০২১ সালের মধ্যে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ পাবে বলেও জানিয়েছেন শেখ হাসিনা। ‘শিক্ষার্থীদের আমরা বৃত্তির ব্যবস্থা করেছি। বিভিন্ন পর্যায়ে আমরা ২ কোটি ৩ লক্ষাধিক শিক্ষার্থীর বৃত্তির ব্যবস্থা করেছি। ঢাকা, রাজশাহী, সিলেটে আমরা মেডিকেল বিশ্ববিদ্যালয় করেছি।’  এছাড়া ভবিষ্যতে বরিশালসহ অন্যান্য বিভাগীয় শহরেও মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন তিনি।বরিশালবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘এই বরিশাল অনেক অবহেলিত ছিল। আমরা এখানে অনেক ব্রিজ করে দিয়েছি। ভোলায় গ্যাস ক্ষেত্র আবিষ্কার হয়েছে। সেখান থেকে বরিশালে দ্রুতই গ্যাস লাইন দেয়া হবে।’ নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে নির্বাচন হবে।

সেই নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করার আহ্বান করেন তিনি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আপনাদের কাছে আমি ওয়াদা চাই, আগামীতে আওয়ামী লীগকে ভোট দিবেন।’ এছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের হাত থেকে সন্তানদের রক্ষা করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। জনগণের কাছে ওয়াদা নিয়ে এবং দোয়া চেয়ে আওয়ামী লীগ সভানেত্রী জনসভার ভাষণ শেষ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top